Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

হাঙ্গেরিতে পিকআপ-ট্রেন সংঘর্ষ, বহু হতাহতের শঙ্কা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ৮:০৫ পিএম

হাঙ্গেরির দক্ষিণাঞ্চলে একটি পিকআপ ভ্যানের সঙ্গে ট্রেনের সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন হতাহত হয়েছে। দুর্ঘটনার পর ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়। স্থানীয় পুলিশের বরাত দিয়ে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

পুলিশ জানায়, হাঙ্গেরি-সার্বিয়ান সীমান্তের মাইন্ডসেন্ট এলাকায় গ্রিনিচমান সময় ভোর ৫টায় দুর্ঘটনাটি ঘটে।

পুলিশের একজন মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, উদ্ধার তৎপরতা এখনো চলছে, তাই আমরা হতাহতের সঠিক সংখ্যা নির্ধারণ করতে পারছি না।

স্থানীয় সংবাদমাধ্যম ডেলমাগায়ার ডট এইচইউর প্রতিবেদনে বলা হয়, এই দুর্ঘটনায় সাতজন নিহত হয়েছেন। ঘটনাস্থলের একটি ছবিতে লাইনচ্যুত ট্রেনের পাশাপাশি কয়েকটি অ্যাম্বুলেন্স ও একটি হেলিকপ্টার অ্যাম্বুলেন্স দেখা গেছে।

হাঙ্গেরির রাষ্ট্রীয় রেলওয়ে কোম্পানির পক্ষ থেকে বলা হয়, ট্রেন কিসকুনফেলেগ্যাহাজা থেকে হোদমেজোভাসারহেলি যাচ্ছিল। পথে একটি ট্রাকের সঙ্গে ধাক্কা খেয়ে ২২ জন যাত্রী নিয়ে একটি বগি লাইনচ্যুত হয়। এদের মধ্যে দুজন গুরুতর আহত হয় এবং আরও আটজন হালকা আহত হয়। সতর্ক করার পরেও ট্রাকটি তা না মেনে রেললাইনে ঢুকে পড়ে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ