Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কাগতিয়া দরবারের খতমে কোরআন মাহফিল সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

আল-কোরআন মানবজাতির জন্য মহান আল্লাহ পাকের বিশেষ রহমত এবং প্রিয় নবীজির সর্বশ্রেষ্ঠ মুজেজা। পবিত্র কোরআন এর পরতে পরতে রয়েছে হেদায়তময় শান্তির রূপরেখা। কোরআন পড়লেও সাওয়াব, শুনলেও সওয়াব। কোরআনময় পৃথিবী গড়ার জন্য প্রিয় রাসুল (দ.) সমস্ত জীবন রক্ত, অশ্রæ ও ঘাম মোবারক ঝরিয়েছেন। ফলশ্রæতিতে দ্বীনের এমন সুমধুর রূপ আমরা দেখতে পাচ্ছি।

গতকাল মঙ্গলবার সকাল ৯টা হতে চট্টগ্রাম নগরীর বায়েজিদের কাগতিয়া দরবার শরীফ কমপ্লেক্সের কাগতিয়া দরবার শরীফের প্রতিষ্ঠাতার ঈছালে ছাওয়াব, দরবারের মহীয়সী রমণী আম্মাজান (রহ.) এর সালানা ওফাত শরীফ এবং পবিত্র মাহে রমজান উপলক্ষে ঐতিহাসিক খতমে কোরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে কাগতিয়ার পীর ছৈয়্যদ মনির উল্লাহ আহমাদি একথা বলেন।

তিনি আরও বলেন, প্রতি বছর পবিত্র রমজান মাসে এ মাহফিল অনুষ্ঠিত হয়। যার জন্য বছরের শুরু থেকে প্রস্তুতি গ্রহণ করা হয়। এই মহান মাহফিলে হাজার হাজার খতমে কোরআন আদায় হয়। দেশে বিদেশে সকলেই এ খতমে কোরআনে অংশগ্রহণ করে। উল্লেখ্য যে, এ বছর ১১১১১টি খতমে কোরআন, ৬৭৫টি তাহলিল, ৫৬ টি খতমে ইউনূচ ও ৩২ টি দরূদে সাইফুল্লাহ আদায় করা হয়। বিশে^র বুকে একসাথে এত সংখ্যক কোরআন খতমের নজির বিরল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাগতিয়া দরবার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ