Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বদলে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম


নির্বাচনী প্রচারণার সময় বলা অনেক কথাই জয়লাভের পর বদলে ফেলেছেন ট্রাম্প। এবার বিক্ষোভ নিয়েও সুরবদল

বহু বিতর্কিত মুসলিম-বিরোধী বক্তব্য ওয়েবসাইট থেকে গায়েব
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পরপরই নিজের বক্তব্য থেকে সরে আলোচনায় আসেন ডোনাল্ড ট্রাম্প। এমনকি এতদিনের দেয়া মুসলিম-বিদ্বেষী বক্তব্যও নিজের ওয়েবসাইট থেকে গায়েব করে দেন। নিজের চরিত্রের মতোই ক্ষণে ক্ষণে বদলাচ্ছেন এই ধনকুবের। আগের দিনই তার বিজয়ের পর রাস্তায় নেমে প্রতিবাদকারী মার্কিনিদের প্রতি প্রচ- ক্ষোভ দেখিয়ে তাদের একরকম ধুয়ে দেন ট্রাম্প। সেখান থেকে একেবারে ইউটার্ন করে এবার তিনিই আন্দোলনকারীদের প্রশংসায় মেতেছেন। গত শুক্রবার ট্রাম্প এক টুইটবার্তায় উল্লেখ করেছেন, নির্বাচনের পর যারা রাস্তায় নেমে বিক্ষোভ করছে তারা দেশের প্রতি ভালোবাসা ও আবেগ থেকেই এমনটি করছেন। আমাদের এই বিষয়টিকে ভালোবাসতে হবে। আমরা সবাই একসঙ্গে কাজ করতে চাই এবং গর্বিত হতে চাই। অথচ আগের দিন টুইট করে ট্রাম্প বিক্ষোভকারীদের কড়া সমালোচনা করেন। তিনি তাদের ভাড়াটে বিক্ষোভকারী পর্যন্ত আখ্যা দেন। ট্রাম্প বিক্ষোভকে অন্যায্য মন্তব্য করে গণমাধ্যমের উসকানির অভিযোগও তোলেন। এদিকে শুক্রবার অন্য এক টুইটে ট্রাম্প বলেছেন, নিউইয়র্কে বিভিন্ন পরিকল্পনা করতে ব্যস্ত সময় পার করছি। খুব শিগগিরই কয়েকজনের জন্য গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নেয়া হবে, যারা আমাদের সরকার পরিচালনা করবেন। গত ৮ নভেম্বর ভোটে হিলারিকে হারিয়ে প্রেসিডেন্ট নির্বাচিত হন ডোনাল্ড ট্রাম্প। এরপর থেকেই রাস্তায় নেমে আসে মার্কিনিরা। তারা কমপক্ষে ২৫টি শহরে বিক্ষোভ করছে। বিক্ষোভকারীরা পুলিশের ওপর হামলা, ককটেল নিক্ষেপ, গাড়ি ভাঙচুর, যান চলাচলে ব্যাঘাত, সম্পদ ধ্বংস, ট্রাম্পের কুশপুত্তলিকা দাহ পর্যন্ত করছে।
অপর এক খবরে বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের সব সাবেক সশস্ত্র বাহিনীর কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দেশটির নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত শুক্রবার এক টুইট বার্তায় তিনি এ কৃতজ্ঞতা প্রকাশ করেন। টুইট বার্তায় কয়েক জনের ছবি সম্বলিত একটি ছবিও পোস্ট করেন তিনি। তিনি টুইট বার্তায় উল্লেখ করেছেন, যারা আমাদের সশস্ত্র বাহিনীতে কাজ করেছে আজ আমরা তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। সিএনএন, বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বদলে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ