Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খুলনায় ইজিবাইক চালক রাব্বি হত্যায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ১:৪০ পিএম

খুলনা মহানগরীর লবনচরা থানা এলাকায় ই‌জিবাইক চালক ‌মেহেদী হাসান রা‌ব্বি (২০) হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ডা‌দেশ দিয়েছে আদালত। আজ বুধবার (৬ এপ্রিল) দুপুরে খুলনার জন‌নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন। লবনচরা বোখারীপড়া এলাকার মীর মোহাম্মাত আলীর ছে‌লে মোঃ বাবু হো‌সেন ওর‌ফে বাবু (১৯), দ‌ক্ষিণ লবনচরা ম‌দিনাবাদ এলাকার না‌রি মোল্লার ভাড়া‌টিয়া মোঃ জা‌হিদুল ইসলাম নয়ন (১৯), মাথাভাঙ্গা মোহম্মাদীয়া জা‌মে মস‌জিদ রোড ফুল মিয়ার বা‌ড়ির ভাড়া‌টিয়া বাবুল হাওলাদা‌রের ছেলে মোঃ ফয়সাল হাওলাদার(১৯) ও দা‌রোগার লিজ এলাকার ডাঃ ম‌রিয়‌মের বা‌ড়ির পা‌শে মোঃ র‌ফিকুল ইসলা‌মের ছে‌লে মোঃ আবু রায়হান (২০)। রায় ঘোষণর সময় আসা‌মি রায়হান বা‌দে বাকী সবাই পলাতক ছিল।

রা‌ষ্টপ‌ক্ষের আইনজীবী আ‌রিফ মাহমুদ লিটন জানান, নিহত মে‌হেদী হাসান রা‌ব্বি নগরীর গল্লামারী পু‌লিশ ব‌ক্সের পা‌শে ও‌মেদ আলীর বা‌ড়ির ভাড়া‌টিয়া মোঃ আঃ র‌হিম ব্যাপারীর বড় ছে‌লে। সে একজন ফল বি‌ক্রেতা। রা‌ব্বি তার বাবার ব্যবসা দেখাশুনা করত। মা‌ঝেম‌ধ্যে ভাড়ায় ই‌জিবাইক চালাত। ২০১৮ সা‌লের ১০ আগস্ট সন্ধ্যা সা‌ড়ে সাতটার দি‌কে ই‌জিবাইক নি‌য়ে সা‌চিবু‌নিয়া কৈয়া বাজা‌রের দি‌কে যাত্রীসহ রওনা হয়। রাত হয়ে গেলেও সে আর বাড়িতে ফেরেনি। প‌রের দিন সকাল সা‌ড়ে ১০ টার দি‌কে রাব্বির বাবা স্থানীয়‌দের কাছে জান‌তে পা‌রেন লবনচরা থানাধীন এসএসআর স্কুল ও কু‌য়েত মস‌জি‌দ সংলগ্ন স্থানে এক যুব‌কের লাশ প‌ড়ে আ‌ছে। এমন সংবা‌দের ভি‌ত্তি‌তে সেখা‌নে গি‌য়ে তার সন্তা‌নের লাশ শনাক্ত ক‌রেন। পরে তি‌নি বাদী হ‌য়ে অজ্ঞাত আসা‌মি‌দের বিরু‌দ্ধে থানায় মামলা দা‌য়ের ক‌রেন।

মামলার পর ১৩ আগস্ট পু‌লিশ ছোটবান্দা খান বাহাদুর সড়কে হাওলাদার রাইস মি‌লের ভেতর থে‌কে ছিনতাই হওয়া ই‌জিবাইক উদ্ধার ক‌রে পু‌লিশ। প‌রে ওই এলাকা থে‌কে হত্যা মামলার সন্দেহভাজন আসা‌মি হি‌সে‌বে সো‌হেল, মোঃ বাবু হে‌সেন, মোঃ জা‌হিদুল ইসলাম নয়ন, মোঃ ফয়সাল ও মোঃ আবু রয়হান‌কে আটক ক‌রে পু‌লিশ। প্রাথ‌মিক জিজ্ঞাসাবা‌দে তারা হত্যাকা‌ন্ডের কথা স্বীকার করে পুলিশকে জানায়, ই‌জিবাইক ছিনতা‌ইয়ের উ‌দ্দে‌শ্যে রা‌ব্বির গা‌ড়ি ভাড়া ক‌রে। নির্জন স্থা‌নে নি‌য়ে গি‌য়ে ইজিবাইক থেকে নামা‌নো হয় রা‌ব্বি‌কে। বাধা দি‌লে মোঃ ফয়সাল হাওলাদার তার প‌রি‌হিত প্যান্টের বেল্ট খু‌লে শ্বাস‌রোধ ক‌রে হত্যা করে রা‌ব্বি‌কে।২০১৯ সা‌লের ৩১ জানুয়া‌রি লবনচরা থানার এসআই না‌সির উ‌দ্দিন মোল্লা আদাল‌তে অ‌ভি‌যোগপত্র দা‌খিল ক‌রেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ