Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সিলেট নগরীতে এসি বিস্ফোরণে ইউনাইটেড ফাইন্যান্স আর্থিক প্রতিষ্ঠানে অগ্নিকান্ড !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ৫:১৫ পিএম

সিলেট নগরীর চৌহাট্টায় এসি বিস্ফোরণে সৃষ্ট আগুনে পুড়ে ছাই হয়েছে আর্থিক ইউনাইটেড ফাইন্যান্স। চৌহাট্টা পয়েন্টের অদূরে সিভিল সার্জন কার্যালয়ের পূর্ব পাশে দৌলতপুর স্কয়ার নামক ৫তলা ভবনের তৃতীয় তলায় অবস্থিত এ প্রতিষ্ঠানে অগ্নিকান্ড ঘটে। আজ বুধবার (৬ এপ্রিল) দুপুর পৌনে ২টার দিকে ইউনাইটেড ফাইন্যান্সের কার্যালয়ে এসি বিস্ফোরণ ঘটে এবং আগুন লেগে যায়। এসময় আতঙ্কিত হয়ে ওই কার্যালয়ে কর্মকর্তারা ছুটে বেরিয়ে পড়েন। আগুন লাগার খবরে আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো ভবনে। খবর পেয়ে সোয়া ২টার দিকে ফায়ার সার্ভিসের ২টি টিম এসে কাজ শুরু করে আগুন নিয়ন্ত্রণের। পরে একে একে এসে যোগ দেয় আরও ৬টি টিম। ১ ঘণ্টার প্রচেষ্টায় বিকাল সোয়া ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে ফায়ার সার্ভিসের ৮টি টিম। এ সময় ভবনের ছাদে আটক পড়া লোকজনকে উদ্ধার করে ফায়ার সার্ভিসের সদস্যরা। অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়েছে ইউনাইটেড ফিন্যান্সের ৩ কক্ষের পুরো কার্যালয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এছাড়াও আগুন ইউনাইটেড ফাইন্যান্স কার্যালয়ের বাইরে ছড়ায়নি। এসি বিস্ফোরণে আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তালতলা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. বেলাল হোসেন।


তিনি বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগীয় কার্যালয়েল উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মো. দুলাল মিয়া বলেন, বেলা ২টা ৫ মিনিটে খবর পেয়ে দ্রুত আমাদের তালতলা স্টেশনের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এবং আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। বিকাল সোয়া ৩টার দিকে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে। প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর পৌনে ২টার দিকে দৌলতপুর স্কয়ারের ৩য় তলায় প্রচুর ধোঁয়া দেখা যায়। ততক্ষণাৎ ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। সোয়া ২টার দিকে ফায়ার সার্ভিসের দুটি টিম এসে ৩য় তলার ইউনাইটেড ফিন্যান্সের কক্ষগুলোর গ্লাস ভেঙে দেয়। পরে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসার কাজ শুরু করে। পরে ফায়ার সার্ভিসের আরও ৬টি টিম তাদের সঙ্গে এসে যোগ দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ