Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে ভুয়া প্রতিষ্ঠানের নামে ব্যাংক ঋণ, ১০ বছরের কারাদন্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ৭:১৩ পিএম

২০১৪ সালে ৩লাখ ৬০হাজার টাকা আত্মসাতের ঘটনায় দুদকের দায়ের করা মামলায় নোয়াখালীতে রাজন দাস নামের এক ভুয়া ব্যবসায়ীকে ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ১ লাখ টাকা অর্থদন্ড দিয়েছে আদালত।

বুধবার বিকেলে নোয়াখালী জেলা স্পেশাল জজ আদালতের বিজ্ঞ বিচারক এ এন এম মোরশেদ খান এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আসামি রাজন দাস ফেনী জেলার সদর উপজেলার পশ্চিম রামপুর গ্রামের মৃত অরুন দাসের ছেলে।

দুদক সূত্রে জানা গেছে, রাজন দাস নিজেকে ফেনীর ‘রাজন টেলিকম’ নামের একটি ভুয়া প্রতিষ্ঠানের পরিচালক পরিচয় দিয়ে ভুয়া কাগজপত্র দেখিয়ে সোনালী ব্যাংক মহিপাল শাখায় ৪লাখ টাকা এসএমই ঋণের জন্য আবেদন করেন। পরে ঋণ বাবত ব্যাংক থেকে ৩লাখ ৬০হাজার টাকা উত্তোলন করে আত্মসাত করে সে। পরবর্তীতে বিষয়টি জানাজানি হলে গত ২০১৪ সালের ৩১ ডিসেম্বর ফেনী মডেল থানায় বিশেষ আইনে মামলা দায়ের করে দুদক।

জেলা দুদকের পিপি অ্যাডভোকেট আবুল কাশেম জানান, বুধবার মামলার শুনানি শেষে বিচারক এ এন এম মোরশেদ খান অভিযুক্ত আসামিকে ৪২০ ও ৪৬৮ ধারায় মোট ১০বছরের কারাদন্ড ও ১লাখ টাকা অর্থদন্ড করেন। আসামি পলাতক থাকায় রায় ঘোষণার সময় সে আদালতে উপস্থিত ছিলো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ