Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফ্যামিলি কার্ডে দ্বিতীয় কিস্তির পণ্য বিক্রি শুরু আজ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

ফ্যামিলি কার্ডের মাধ্যমে সারাদেশে ভ্রাম্যমাণ ট্রাকে ন্যায্যমূল্যে পণ্য বিক্রির দ্বিতীয় কিস্তি আজ বৃহস্পতিবার থেকে শুরু করবে সরকারের বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বিশেষ এ কার্যক্রমে এক কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে দুই লিটার তেল, দুই কেজি করে চিনি, মসুর ডাল ও ছোলা বিক্রি করবে সরকার। গতকাল বুধবার টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।
টিসিবির পক্ষ থেকে জানানো হয়, পবিত্র রমজান উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এক কোটি নিম্ন আয়ের পরিবারকে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু করে টিসিবি। রোজার আগে প্রথম দফার কার্যক্রম ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। নির্দেশনা অনুযায়ী ঢাকা মহানগরী ব্যতীত অপরাপর সব মহানগরী, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে উপকারভোগী পরিবারের মধ্যে ফ্যামিলি কার্ডের মাধ্যমে দ্বিতীয় দফায় পণ্য (কার্ড প্রতি ২ লিটার তেল,২ কোজি চিনি,২ কেজি মসুর ডাল, ২ কেজি ছোলা) বিক্রি সারা দেশে একযোগে আজ (৭ এপ্রিল) থেকে শুরু হবে। এই কার্যক্রম সব জেলা প্রশাসন কার্যালয়ের সহযােগিতায় বাস্তবায়ন করা হচ্ছে।
টিসিবি সূত্রে জানা গেছে, ফ্যামিলি কার্ডে ৫৫ টাকা কেজি দরে চিনি, ৬৫ টাকা দরে মসুর ডাল, ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল ও কেজি ২০ টাকা দরে পেঁয়াজ কিনতে পারবেন। এছাড়া ঢাকা মহানগরীতে ২য় পর্বের ট্রাক সেল কার্যক্রম গত ২৭ মার্চ শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্যামিলি কার্ডে দ্বিতীয় কিস্তির পণ্য বিক্রি শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ