Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলনের পদাবনতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ৫:২১ পিএম

সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ড. আ ন ম এহসানুল হক মিলনকে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক থেকে নির্বাহী কমিটির সদস্য করা হয়েছে। তিনি চার দলীয় জোট সরকারের সময় শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। সে সময় নকলমুক্ত পরীক্ষা পদ্ধতি এবং নকলের বিরুদ্ধে অভিযানের কারণে তিনি আলোচিত ছিলেন।

সাবেক এই প্রতিমন্ত্রীকে গত বুধবার বিএনপির দপ্তর থেকে দলীয় পদাবনতির একটি চিঠি দেয়া হয়েছে। জানা যায়, এহসানুল হক মিলন দীর্ঘদিন ধরে দলের কার্যক্রমে নিষ্ক্রিয় থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর -১ আসন থেকে মনোনয়নবঞ্চিত হন এহসানুল হক মিলন। এরপর থেকেই দলের হাইকমান্ডের সাথে তার দুরত্ব সৃষ্টি হয়।

এর আগে গত মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে জানানো হয়, বিএনপি নির্বাহী কমিটির সদস্য আহমেদ আলী মুকিবকে জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং বিএনপির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য মোহাম্মদ রাশেদুল হককে জাতীয় নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে মনোনীত করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এহসানুল হক মিলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ