Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাফত মজলিসের নেতা মাওলানা আবদুল বারী ধর্মপুরীর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ৫:৪৬ পিএম

খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ও মৌলভীবাজার উলামা পরিষদের সভাপতি মাওলানা আবদুল বারী ধর্মপুরী (৮৭) গত বুধবার নিজ বাড়ীতে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও ৮ মেয়ে নাতিনাতনিসহ বহু গুনগ্রাহী রেখে যান। তিনি বাংলাদেশ কাওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাক’র সহসভাপতি ও মৌলভীবাজার আল জামেয়াতুল ইসলামিয়া দারুল উলুম টাইটেল মাদরাসার শায়খুল হাদিস ছিলেন। আজ বৃহস্পতিবার সকালে মৌলভীবাজার ঈদগাহ ময়দানে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয় এবং শহরের পূর্ব ধরকাপন জামে মসজিদের পাশে তাকে দাফন করা হয়।
এরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। এক যৌথ শোক বাণীতে নেতৃদ্বয় বলেন, মরহুম মাওলানা আবদুল বারী ধর্মপুরী একজন প্রথিতযশা আলেমে দ্বীন হিসেবে ইলমে দ্বীনের প্রচার প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে গেছেন। তিনি ইসলামের পক্ষে যেকোন আন্দোলন সংগ্রাম ও দ্বীন প্রতিষ্ঠার কাজে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। নেতৃদ্বয় মরহুম মাওলানা আবদুল বারী ধর্মপুরীর রূহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে তাঁর জন্য জান্নাতুল ফেরদাউস নসিব কামনা করে দোয়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ