Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএনসিসির বিভিন্ন অঞ্চলে অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বিভিন্ন অঞ্চলে গতকাল মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানে খাবারের দোকানে অস্বাস্থ্যকর পরিবেশ, নিত্যপণ্যের দোকানে মূল্য তালিকা না থাকায়, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা করা হয় এবং ফুটপাথের অবৈধ দোকান উচ্ছেদ করা হয়।

অঞ্চল-১ এর আওতাধীন সুপারসপ, ইফতারি বাজার, নিত্য প্রয়োজনীয় দ্রব্য এবং সেক্টর -১০ এ পানি উন্নয়ন বোর্ড সংলগ্ন রাস্তা ও ফুটপাথ দখল করে কাঠ, বাঁশ রাখায় তিনটি মামলায় জরিমানা করা হয়। এসময় ফুটপাথে রাখা মালামাল অপসারণ করা হয়। মো. জুলকার নায়ন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নিবাহী ম্যাজিস্ট্রেট এই অভিযান পরিচালনা করেন।

অঞ্চল-৪ এর আওতাধীন ১৪নং ওয়ার্ড এলাকায় মো. আবেদ আলী আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। প্রায় ২২টি ভবন, স্থাপনা, জলাশয়, রেস্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শন করা হয়। অভিযোগের প্রেক্ষিতে ২টি অভিযোগ নিষ্পত্তি করা হয়। ১টি দোকানে ট্রেড লাইসেন্স না থাকায় ১টি মামলায় জরিমানা করা হয় এবং ফুটপাথ অবৈধ দখলমুক্ত করা হয়ছে।

অঞ্চল ৬ এর আওতাধীন ৫৩ নং ওয়ার্ডে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন মোবাইল কোর্ট পরিচালনাকালে বাজার মনিটরিং করেন। এ সময় দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করায় এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য পাওয়া যাওয়ায় ৩টি মামলায় জরিমানা আদায় করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসির বিভিন্ন অঞ্চলে অভিযান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ