Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার ভিয়ারিয়ালের বায়ার্ন চমক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

চেনা আঙিনায় গ্যালারি ভর্তি দর্শকের সামনে উজ্জীবিত ফুটবল উপহার দিল ভিয়ারিয়াল। ম্যাচ জুড়ে আক্রমণে ভুগল বায়ার্ন মিউনিখ। আগের ম্যাচে গোলের বন্যা বইয়ে দেওয়া জার্মান চ্যাম্পিয়নরা এবার জালের দেখাই পেল না। জুলিয়ান নাগেলসম্যানের দলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে খেলার সম্ভাবনা জাগাল স্প্যানিশ দলটি। গতপরশু রাতে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ছয়বারের ইউরোপ চ্যাম্পিয়নদের ১-০ গোলে হারিয়েছে ভিয়ারিয়াল। ব্যবধান আরও বাড়তে পারত। স্বাগতিকদের একটি প্রচেষ্টা পোষ্টে লাগে, সুযোগও হারায় তারা কয়েকটি।

শেষ ষোলোয় জুভেন্টাসকে হারিয়ে আসা ভিয়ারিয়াল অষ্টম মিনিটে প্রথম আক্রমণ থেকেই বায়ার্নের জালে বল পাঠিয়ে উচ্ছ্বাসে ভাসায় সমর্থকদের। ডান দিকের বাইলাইনের কাছ থেকে আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লো সেলসো পাস দেন বক্সের মাঝে। দানিয়েল পারেহোর শটে ছয় গজ বক্সে পা ছুঁয়ে শুধু বলের দিক পাল্টে দেন দানজুমা। জুভদের বিপক্ষে ফিরতি লেগে ৩-০ ব্যবধানে জয়ের ম্যাচেও একটি গোল করেছিলেন তিনি। এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে ৯ ম্যাচে তার গোল হলো ৬টি।
চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে এই প্রথম হারের তেতো স্বাদ পেল বায়ার্ন। ২০১৭ সালের পর এই প্রথম আসরে অ্যাওয়ে ম্যাচে হারল বায়ার্ন। আর ইউরোপ সেরার মঞ্চে তাদের বিপক্ষে প্রথম জয় পেল ভিয়ারিয়াল। এর আগে ইউরোপিয়ান প্রতিযোগিতায় এর আগে দুবার দেখা হয়েছিল দল দুটির। ২০১১-১২ চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ঘরের মাঠে ৩-১ গোলে ও অ্যাওয়ে ম্যাচে ২-০ গোলে জিতেছিল বায়ার্ন। এই মৌসুমে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৫১ গোল করা রবের্ত লেভান্দোভস্কি পুরো ম্যাচেই নিজের ছায়া হয়ে ছিলেন। তার নিজের ও বায়ার্নের সামনে আগামী মঙ্গলবার ঘরের মাঠে ফিরতি লেগের চ্যালেঞ্জ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিয়ারিয়ালের বায়ার্ন চমক
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ