Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

রানওয়েতে নামার সময় চাকা পিছলে দু’টুকরা হলো বিমান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২২, ১১:৪৭ এএম

আপদকালীন অবতরণের সময় রানওয়েতে পিছলে গিয়ে দু’টুকরো হয়ে গেল বিমান। রানওয়েতে জরুরি অবতরণের সময় পেছনের চাকা পিছলে গিয়ে ভারসাম্য হারায় বিমানটি। এর পরে মাটিতে ধাক্কা খেয়ে বিমানটি দু’টুকরো হয়ে যায়। গতকাল বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে দক্ষিণ আমেরিকার কোস্টারিকার রাজধানী সান হোসের জুয়ান সান্তা মারিয়া আন্তর্জাতিক বিমানবন্দরে।

সংবাদ মাধ্যমের খবরে জানানো হয়েছে, দুর্ঘটনা কবলিত পণ্যবাহী বিমানটি জার্মানির একটি পরিবহন সংস্থার। জরুরি অবতরণ করতে গিয়ে বিমানটির পেছনের চাকা পিছলে গিয়ে ভারসাম্য হারালে মাটিতে ধাক্কা খেয়ে দু’টুকরো হয়ে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি।
ভেঙে পড়ার পরে বিমানের একাংশ থেকে ধোঁয়া বেরোতে দেখা গেলেও কোনো বড় অগ্নিকাণ্ড ঘটেনি। বিমানের চালক ও তার সহকারী দু’জনই অক্ষত রয়েছেন।
প্রসঙ্গত, ২০২০ সালের আগস্টে কেরলের কোঝিকোড়ের কারুপুর বিমানবন্দরে অবতরণের সময় চাকা পিছলে খাদে পড়ে ভেঙে দু’টুকরো হয়ে গিয়েছিল এয়ার ইন্ডিয়ার একটি যাত্রীবাহী বিমান। দুই চালকসহ ১৯ জনের প্রাণহানি ঘটেছিল তাতে। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমেরিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ