Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে স্বামী-স্ত্রীর পরস্পরের বিরুদ্ধে ৬০ মামলা, বিচারপতি হতবাক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২২, ৩:২২ পিএম

ঘটনাটি ভারতের। সেখানে দাম্পত্য কলহের জেরে ৩০ বছর সংসার জীবন শেষে এক দম্পতি পাল্টাপাল্টি ৬০টি মামলা দায়ের করেছেন। পরস্পরের বিরুদ্ধে আদালতে এত সংখ্যক মামলা করে আলোচনায় তারা। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ৩০ বছর সংসারের পর বিবাহ বিচ্ছেদও হয়ে গেছে ১১ বছর হল। কিন্তু নিজেদের মধ্যে অশান্তি কমেনি। আজও কোনও কারণে মতবিরোধ হলেই আদালতে মামলা ঠুকে দেন তারা। -এনডিটিভি

তবে এই ৪১ বছরে পরস্পরের বিরুদ্ধে যে ৬০টি মামলা দায়ের করেছেন তা চাঞ্চল্য সৃষ্টি করেছে। এ ঘটনায় রীতিমতো হতবাক মামলার প্রধান বিচারক বিচারপতি এন ভি রামানা। তিনি বলেন, ‘কি করতে পারি! কিছু মানুষ ঝগড়া পছন্দ করেন। তারা আদালতেই সময় কাটাতে চান। আদালত দেখতে না পেলে যেন তাদের ঘুম হয় না। বিচারপতি কৃষ্ণা মুরারি ও হিমা কোহলিও এই বেঞ্চে ছিলেন। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, মধ্যস্থতাকারীর মাধ্যমে তাদের এই বিবাদ মেটাতে হবে। আর নির্দিষ্ট সময়েই তা শেষ করতে হবে। এর মধ্যে তারা নতুন কোনো মামলা দায়ের করতে পারবেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ