Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আগামী দুই বছরে রেলে নতুন চমক আসছে : রেলমন্ত্রী

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বর্তমানে রেলওয়ের বিভাগে অনেক অগ্রগতি হয়েছে। আগামী দুই বছরের মধ্যে রেলে নতুন চমক দেখা যাবে বলে দাবি করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক। গতকাল শনিবার রাজধানীর ঢাকা ক্যানটনমেন্ট রেলওয়ে স্টেশনে সোয়া আটটার দিকে বাংলাদেশ ও ভারতের মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ট্রেনের চতুর্থ ট্রিপের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। মুজিবুল হক বলেন, আগামী বছরের প্রথম দিকে খ্লুনা থেকে ভারতে যাওয়ার ট্রেন চালু করা হবে। আর চট্টগ্রাম থকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ করা হবে। দেশের কোনো জেলা রেলের নেটওয়ার্কের বাইরে থাকবে না।
মন্ত্রী বলেন, আগের বিএনপি সরকার ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত ডাবল লাইন করা তো দূরের কথা, সংস্কার পর্যন্ত করেনি। এখন ডাবল লাইন করা হচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের মানুষের উন্নতি হয়, দেশের মানুষ খেয়ে-পরে বাঁচতে পারে। অন্যেরা ক্ষমতায় এলে দেশের সম্পদ পাচার ও লুটপাট হয়। সকল ষড়যন্ত্র মোকাবিলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। দেশকে আরো এগিয়ে নিয়ে যেতে তিনি দেশবাসীকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান।
তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশ রেলওয়ের বন্ধ স্টেশন চালু করেছে, নতুন নতুন লাইন নির্মাণ করেছে, নতুন নতুন কোচ আমদানী করে দেশের মানুষের সেবায় বাংলাদেশ রেলওয়েকে গণপরিবহনে রূপান্তরিত করেছে।
রেলপথ মন্ত্রণালয়ের সচিব ফিরোজ মোঃ সালাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, বাংলাদেশ নিযুক্ত ভারতীয় হাইকমিশনের দ্বিতীয় সচিব আদর্শ সারকা, বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলীয় মহাপরিচালক আব্দুল হাই প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগামী দুই বছরে রেলে নতুন চমক আসছে : রেলমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ