Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

২৫৫ অনিবন্ধিত মোবাইলসহ পাঁচজন আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ১২:০৬ এএম

রাজধানীর পল্লবী থেকে বিভিন্ন ব্র্যান্ডের বিপুল সংখ্যক অনিবন্ধিত মোবাইল ফোন জব্দ করেছে র‌্যাব। এসময় চোরাকারবারি চক্রের পাঁচ সদস্যকে আটক করা হয়। আটকরা হলেন- মো. শাহাবুদ্দিন আহম্মেদ, মো. ওমর ফারুক, মো. আব্দুল আজিজ, মো. কাওসারুল হক ও মো. ফয়সাল হক।
গতকাল র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার মো. মাজহারুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, পল্লবীতে সরকারি ভ্যাট ও ট্যাক্স ফাঁকি দিয়ে অনিবন্ধিত চোরাই মোবাইল কেনাবেচা হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে বিটিআরসির প্রতিনিধিসহ ওই এলাকায় অভিযান চালানো হয়। এসময় বিভিন্ন ব্র্যান্ডের মোট ২৫৫টি অনিবন্ধিত মোবাইলসহ পাঁচজনকে আটক করা হয়।
অভিযানের সময় বিটিআরসির প্রতিনিধি দল তাদের নিজস্ব সফটওয়ার ও সার্ভারের মাধ্যমে যাচাই করে দেখে, এই মোবাইলগুলো অবৈধভাবে আমদানি করা হয়েছে।
আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তারা কয়েক বছর ধরে বিভিন্ন দেশ থেকে চোরাই পথে মোবাইল দেশে নিয়ে আসছে। পরে এসব ফোন অ্যাসেম্বল করে রাজস্ব ফাঁকি দিয়ে অতিরিক্ত লাভে বিক্রি করে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে আসছিলো।
এএসপি মাজহারুল ইসলাম আরও বলেন, আটক পাঁচজনের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা প্রক্রিয়াধীন। এছাড়া অন্যান্য সহযোগীদের আটক করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২৫৫ অনিবন্ধিত মোবাইলসহ পাঁচজন আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ