Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

মেসি ছাড়া সবাই রোনালদোকে ইর্ষা করে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

ওয়েইন রুনির কিছু মন্তব্যের জেরে তাকে ‘হিংসুক’ বলেছিলেন ফুটবলের মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এক সময়ের ক্লাব সতীর্থ রোনালদোর খোঁচাকে সহজভাবেই নিলেন রুনি। সাবেক ইংলিশ স্ট্রাইকার হাঁটলেন না বাকযুদ্ধ তৈরির পথে। তার মতে, সময়ের আরেক সেরা তারকা লিওনেল মেসি ছাড়া বাকি সব ফুটবলারই রোনালদোকে হিংসা করে।
এক যুগেরও বেশি সময় আগে ইংল্যান্ডের সফলতম ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে একসঙ্গে খেলতেন রুনি ও রোনালদো। তাদের জুটি ছিল প্রতিপক্ষ ক্লাবগুলোর জন্য রীতিমতো বিভীষিকা। রোনালদো যখন ওল্ড ট্র্যাফোর্ডে যোগ দিয়েছিলেন, ততদিনে রুনি তারকাখ্যাতি ছড়িয়ে পড়েছিল সর্বত্র। পরে অবশ্য রুনিকে ছাড়িয়ে চূড়ায় পৌঁছে যান পর্তুগিজ ফরোয়ার্ড। তবে সম্প্রতি দুজনের কিছু মন্তব্য যুগিয়েছে আলোচনা-সমালোচনার খোরাক।
সম্প্রতি আরেক সাবেক ইংলিশ ফুটবলার জিমি কারাঘারের সঙ্গে ব্রিটিশ গণমাধ্যম স্কাই স্পোর্টসে আলাপে মেতেছিলেন রুনি। ‘মানডে নাইট ফুটবল’ নামের অনুষ্ঠানে তিনি বলেছিলেন, রোনালদো বুড়িয়ে যাচ্ছেন এবং তার ফেরা ইউনাইটেডের ভবিষ্যতের জন্য ভালো হয়নি। তবে এমন মতামতকে সহজভাবে নিতে পারেননি রোনালদো। কারাঘারের সঙ্গে অনুষ্ঠানের একটি ছবি রুনি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করলে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা কমেন্টে খোঁচা মেরে লিখেন, ‘দুইজন হিংসুক’।
রোনালদোর অভিযোগ অবশ্য গায়ে মাখেননি রুনি। বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা গণমাধ্যমকে দিয়েছেন সরল জবাব, ‘আমি বলব, পৃথিবীতে এমন কোনো খেলোয়াড়ই সম্ভবত নেই যে রোনালদোকে হিংসা করে না। তার যে বর্ণাঢ্য ক্যারিয়ার, সে যেসব শিরোপা জিতেছে, যে পরিমাণ অর্থ সে উপার্জন করেছে... তার সিক্স প্যাক। মেসি ছাড়া সব খেলোয়াড়ই রোনালদো হিংসা করে।’
চলতি মৌসুমের শুরুতে ইউনাইটেডে ফেরেন ৩৭ বছর বয়সী রোনালদো। শুরুতে নিয়মিত গোল পেলেও বর্তমানে চেনা ছন্দে নেই তিনি। যদিও সব প্রতিযোগিতা মিলিয়ে ৩২ ম্যাচে ১৮ গোল নিয়ে তিনিই দলটির সর্বোচ্চ গোলদাতা। তবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে ইতোমধ্যে বিদায় নিয়েছে ম্যান ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকাতেও ভালো অবস্থানে নেই তারা। ফলে লিগ শিরোপার আশা ভেস্তে যাওয়ার পাশাপাশি আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে তাদের খেলা নিয়েও দেখা দিয়েছে শঙ্কা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি ছাড়া সবাই রোনালদোকে ইর্ষা করে!
আরও পড়ুন