Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাইবান্ধার দলীয় নেতার মৃত্যুতে শোকবাণীতে খালেদা জিয়া

সরকারের নিপীড়নে অসুস্থ নেতাকর্মীরা কারাগারে অবহেলায় মৃত্যুবরণ করছে

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, সরকারের দুঃশাসনের করাল গ্রাসে কারাগারে আটক বিএনপি নেতা-কর্মীরা প্রায়ই মৃত্যুমুখে পতিত হচ্ছেন, যা রহস্যজনক।
সরকারি নিপীড়নের ফলে অসুস্থ বিএনপি নেতাকর্মীদের চিকিৎসায় কারা কর্তৃপক্ষের চরম অবহেলা ও উদাসীনতার কারণেই বন্দিদশায় তারা পৃথিবী ছেড়ে চলে যাচ্ছেন। গাইবান্দা জেলা বিএনপির নেতা গউসুল আজমের কারাগারে মৃত্যুকে তিনি রহস্যজনক বলে উল্লেখ করেছেন। গতকাল শনিবার কারাবন্দি অবস্থায় মৃত্যুবরণ করেছেন গাইবান্ধা জেলা বিএনপিসাধারণ সম্পাদক গউসুল আজম ডলার। তার মৃত্যুতে গণমাধ্যমে পাঠানো এক শোক বাণীতে বিএনপি চেয়ারপার্সন এ কথা বলেন। তিনি এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।
বেগম খালেদা জিয়া বলেন, কারাগারে গউসুল আজম ডলারের মৃত্যু বেদনাদায়ক। মরহুম গউসুল আজম শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী ও বলিষ্ঠ সংগঠক ছিলেন। মূলত, বহুদলীয় গণতন্ত্র ও দেশীয় স্বাধীনতা সুরক্ষার মহান ব্রত নিয়ে তিনি রাজনীতি করতেন। আর এ কারণেই জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসীদের নিকট তিনি একজন জনপ্রিয় রাজনীতিক হিসেবে সুপরিচিত ছিলেন।
বিএনপির রাজনীতিতে তার অবদান স্মরণ করে খালেদা জিয়া বলেন, তার সুযোগ্য নেতৃত্বে গাইবান্ধা জেলা বিএনপি তৃণমূল পর্যায়ে শক্তিশালী ও গতিশীল হয়েছিল। মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আন্দোলনে যে ভূমিকা তিনি পালন করেছেন তা এলাকাবাসী চিরকাল স্মরণ রাখবে। গউসুল আজম ডলারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তাঁর শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়স্বজন ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান বিএনপি নেত্রী।
অপর এক শোক বার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গউসুল আজমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, গাইবান্ধা জেলা বিএনপিকে সুসংগঠিত করতে তিনি যে শ্রম দিয়ে গেছেন তা নেতাকর্মীরা কোনোদিনই বিস্মৃত হবেন না। তার মতো ত্যাগী ও আদর্শবাদী নেতার মৃত্যুতে গাইবান্ধা জেলা বিএনপির যে ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাইবান্ধার দলীয় নেতার মৃত্যুতে শোকবাণীতে খালেদা জিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ