Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

জেলহাজতে আটক গাইবান্ধা জেলা বিএনপির সাধারণ সম্পাদক ডলারের মৃত্যু

আজ অর্ধদিবস হরতাল

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গাইবান্ধা জেলা সংবাদদাতা : গাইবান্ধা কারাগারে আটক জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাওছুল আযম ডলার (৪৮) শনিবার সকালে গাইবান্ধা সদর হাসপাতালে মারা গেছেন। ডলার নাশকতা ও সহিংসতার মামলায় গাইবান্ধা জেলহাজতে আটক ছিলেন। জেলহাজতে কারা কর্তৃপক্ষের নির্যাতন ও চিকিৎসার অবহেলার কারণে বিএনপি নেতার এই অকাল মৃত্যুর প্রতিবাদে গাইবান্ধা পৌর এলাকায় অর্ধ দিবস হরতাল আহ্বান করেছে গাইবান্ধা জেলা বিএনপি।
এ ব্যাপারে সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক শাহীনুর ইসলাম জানান, অসুস্থ অবস্থায় জেল কর্তৃপক্ষ ডলারকে হাসপাতালে নিয়ে আসেন। জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নাশকতার মামলায় গ্রেফতার হয়ে গাইবান্ধা জেলা কারাগারে আটক থাকা অবস্থায় জেলা বিএনপির সাধারণ স¤পাদক ও ছাত্রদলের সাবেক সভাপতি মো: গাওছুল আযম ডলারের (৪৮) মৃত্যু হয়েছে। তিনি জেলা শহরের পশ্চিমপাড়া এলাকার মো: আফতাব খন্দকারের ছেলে। ডলারের মৃত্যুর খবরে হাসপাতালে আত্মীয়স্বজন ও বিএনপির নেতাকর্মীরা তাকে দেখার জন্য ভিড় জমান।
পুলিশ সূত্রে জানা গেছে, পলাশবাড়ি থানা এলাকায় মাদকসহ আটক করে একটি মোবাইল কোর্টে তাকে দু’মাসের জেল দিয়ে গত ৬ অক্টোবর কারাগারে পাঠানো হয়। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মেহেদী হাসান জানান, গাওছুল আযম ডলার মোবাইল কোর্টে সাজাপ্রাপ্ত আসামি হিসেবে কারাগারে আটক ছিলেন। পরে গাইবান্ধা সদর নাশকতা ও সন্ত্রাসী তৎপরতার একটি ওয়ারেন্টভুক্ত মামলার আসামি হিসেবে তাকে শোন অ্যারেস্ট দেখানো হয়।
জেলা কারাগার সূত্রে জানা গেছে, কারাগারে আটক বিএনপি নেতা ডলার শনিবার ভোরে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। এমতাবস্থায় তাকে দ্রুত গাইবান্ধা সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকালে তার মৃত্যু হয়।
এ ব্যাপারে জেলা বিএনপির সভাপতি আনিসুজ্জামান খান বাবু জানান, জেলহাজতে আটক ডলার কারা কর্তৃপক্ষের নির্যাতন ও যথাযথ চিকিৎসার অবহেলায় অকাল মৃত্যুবরণ করেন। সারাদেশেই বিএনপির নেতাকর্মীদের নির্যাতনের অভিযোগও করেন তিনি। সেইসাথে এর প্রতিবাদে জেলা বিএনপির পক্ষ থেকে গাইবান্ধা জেলা শহরের পৌর এলাকায় আজ রোববার অর্ধদিবস হরতাল আহ্বান করা হয়েছে। তবে চলমান জেএসসি পরীক্ষা হরতালের আওতামুক্ত থাকবে বলে তিনি উল্লেখ করেন।



 

Show all comments
  • Rajib ১৩ নভেম্বর, ২০১৬, ১:২৬ পিএম says : 0
    bisoy ti investigation kora uchit
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ