Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

লক্ষ্মীপুরের রামগঞ্জে অগ্নিকান্ডে ৯ ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ৪:৩০ পিএম

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলাস্থ রামগঞ্জ-সোনাপুর সড়কের পাট বাজার নামক স্থানে শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে অগ্নিকান্ডে ৯ ব্যবসা প্রতিষ্ঠানের ত্রিশ লাখ টাকার মালামাল পুড়ে যায়। স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শী মোঃ মাহমুদসহ কয়েকজন ব্যবসায়ী জানান, মৃত্যুঞ্জয় কর্মকারের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে এত একটি জুতার দোকান, একটি হোটেল, ৪টি কামারের দোকান, একটি জুয়েলার্স ও পাশ^বর্তি ডিজিটাল মডার্ণ ডায়াগনস্টিক সেন্টারের ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে। এসময় স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়।

খবর পেয়ে রামগঞ্জ ফায়ার সার্ভিসের ষ্টেশনের দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় দেড়ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনায় পাশের দোকান গুলো রক্ষা পায়। সংগঠিত আগুনে ৭টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ ও ২ টি ব্যবসা প্রতিষ্ঠান আংশিক ক্ষতির সম্মুক্ষিণ হয়।
আগুনে আবদুল মালেকের জুতার দোকানের ১২লাখ টাকা, মাহমুদ মিয়ার নিরালা হোটেলে প্রায় ৩ লাখ টাকা, সঞ্জয় কর্মকারের ৫০ হাজার টাকা, অমূল্য কর্মকারের ৬০ হাজার টাকা, কেশব কর্মকারের ৬০ হাজার টাকা, মৃত্যুঞ্জয় কর্মকারের ৫০ হাজার টাকার মালামাল সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া বিমল স্বর্ণকার ও স্বপনের জুতার দোকানের প্রায় ১ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানালেন তারা। ডিজিটাল মডার্ণ ডায়াগনস্টিক সেন্টারের ৪টি এসিসহ ভবনের ব্যপক ক্ষতি হয়েছে বলে দাবী করেন মালিক জামাল হোসেন পাটোয়ারী।
রামগঞ্জ ফায়ার ষ্টেশনের ওয়্যার হাউজ ইন্সপেক্টর কামরুল হাসান জানান, আমরা প্রাথমিকভাবে ধারনা করছি বিদ্যুত থেকে আগুনের সূত্রপাত। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সাথে কথা বলে ক্ষয়ক্ষতি নিরূপন করা হবে।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ এমদাদুল হক জানান, খবর পাওয়ার সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ সদস্যরা যানজট নিরসন ও আগুন নিয়ন্ত্রনে ফায়ার সার্ভিসকে সহযোগীতা করেছেন।
রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্থদের তালিকা প্রস্তুত করার জন্য বলা হয়েছে। উপজেলা প্রশাসন পক্ষ থেকে আগুনে ক্ষতিগ্রস্থদের সহযোগীতা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ