Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

লাঙ্গলবন্দ স্নানোৎসব ঘিরে দীর্ঘ যানজট, ভোগান্তি চরমে

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ৫:০০ পিএম

নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দে শুরু হওয়া দুই দিনব্যাপী অষ্টমী স্নানোৎসবকে ঘিরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ১৭ কিলোমিটার জুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম র্দুভোগে পড়েছে যাত্রী সাধারণ। অনেকে নিরুপায় হয়ে পায়ে হেটে গন্তব্যে রওয়ানা দিয়েছেন।

করোনার কারণে দুই বছর বন্ধ থাকার পর শুক্রবার রাত থেকে শুরু হয়েছে নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দ স্নানোৎসব। স্নানোৎসব ঘিরে বিভিন্ন জেলা ও দূর-দূরান্ত থেকে আগত পুণ্যার্থীদের আনা গাড়ি যেখানে সেখানে পার্কিং করায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার। শনিবার (৯ এপ্রিল) সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এমন দৃশ্য চোখে পড়ে

যানজটের বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ করিম খান জানান, শুক্রবার রাত থেকে শুরু হওয়া দুই দিনব্যাপী অষ্টমী স্নানোৎসবের কারণে লাখো হিন্দু ধর্মাবলম্বী মানুষ লাঙ্গলবন্দে সমাবেত হয়েছেন। এর ফলে সকাল থেকেই তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বিকেল পর্যন্ত এমন যানজট থাকতে পারে। যানজট নিরসনে পুলিশের একাধিক টিম মহাসড়কে কাজ করে যাচ্ছে।

নারায়ণগঞ্জ পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম জানান, একদিনের উৎসবে ৭-৮ লাখ লোক সমাগম হয়েছে। দূর-দূরান্ত থেকে যারা গাড়ি নিয়ে আসছেন, তাদের গাড়িগুলো মহাসড়কে রেখে স্নানে যাওয়ায় যানজট সৃষ্টি হয়েছে। তবে আমরা সেই গাড়িগুলো পার্কিং স্থানে পাঠিয়ে দিয়ে যানজট নিরসনে চেষ্টা চালিয়ে যাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ