Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

রোজা দীদারে এলাহীর একমাত্র মাধ্যম

আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীর সাহেব

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

রাজধানীর মোহাম্মদপরের জৈনপুরী দরবার শরীফ কমপ্লেক্সের উদ্যোগে ইফতারী, দোয়া ও জেকরের মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে দোয়া ও তা’লীম প্রদান করেন ওলীয়ে কামিল আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীরসাহেব।

বয়ানে জৈনপুরী পীরসাহেব বলেন, হাদীস শরীফে বর্ণিত আছে, “আছ ছাউমু লী ওয়া আনা আজঝী বিহী” অর্থাৎ আল্লাহ তা’আলা বলেন, রোজা আমার জন্য এবং আমি নিজে স্বয়ং এর প্রতিদান দিব। অর্থাৎ রোজাদার এই রোজার প্রতিদান গ্রহণকালে আল্লাহ তা’আলার দীদার লাভ করবেন। সুবহানাল্লাহ! দীদারে এলাহি লাভ করার একমাত্র উসিলা হবে রোজা ইহা ছাড়া অন্য কোনো ইবাদতের মাধ্যমে দিদারে এলাহী নসিব হবেনা। সুতরাং প্রত্যেক মুমিন-মুমিনাতের উচিৎ রোজার মাধ্যমে পৃথিবীর সর্বশ্রেষ্ঠ নিয়ামত আল্লাহর দর্শন লাভ করা।
মাহফিলে ওয়াজ করেন হযরত মাওলানা খালেদ সাইফুল্লাহ। তিনি বলেন, প্রত্যেক জ্ঞানবান লোকের উচিৎ হাক্কানী আলেম দেখে পীর মুরশিদ গ্রহণ করা। যে জৈনপুরী দরবার শরীফের হাককানিয়াত সম্পর্কে কারো কোনো দ্বিমত নেই, সেই দরবারের আমি নিজেও একজন মুরীদ এবং আপনাদেরকেও উক্ত দরবার শরীফের মুরিদ হওয়ার জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি। তিনি পবিত্র কুরআন ও হাদীস শরীফের আলোকে ওলী-আওলীয়াদের গুরুত্ব ও কারামত সম্পর্কে বিশদ আলোচনা করেন। সর্বশেষ সকলকে তওবা ও বায়াত করিয়ে আখেরী মুনাজাত করেন। মাহফিলে মিলাদ পাঠ করেন- পীরজাদা সৈয়দ মিশকাতুর রহমান জৈনপুরী। মেহমান হিসেবে উপস্থিত ছিলেন তেপান্তর গ্রুপের চেয়ারম্যান ড. এইচ. এম. এরশাদুল্লাহ চৌধুরী, কমপ্লেক্সের সভাপতি আলহাজ্জ্ব মো. সফিকুল ইসলাম চৌধুরী, পীরজাদা আলহাজ্জ্ব সৈয়দ সিরাজ উদ দৌলা, পীরজাদা আলহাজ্জ্ব এস. এম. জিল্লুর রহমান আযাদ, বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজ সেবক শহীদ লতিফ, বিশিষ্ট শিক্ষানুরাগী অফিসার মিসেস বেবী নাহিদা ও অধ্যক্ষ মুফতি এজহারুল হক, জৈনপুরী দরবার শরীফের বনানী শাখার সভাপতি মো. আব্দুস সাত্তার ও সম্পাদক মো. জিয়ারুল ইসলাম, খলিফায়ে জৈনপুরী শেখ আকবর আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোজা দীদারে এলাহীর একমাত্র মাধ্যম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ