Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী রেখে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না

ইফতার মাহফিলে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী রেখে যে সরকারই হোক তার অধীনে কোন নির্বাচন সুষ্ঠু হবে না। তার নমুনা হচ্ছে ডিএমপি কমিশনারের কয়েক দিন আগের বক্তব্য। তিনি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রেকে নিয়ে যে বক্তব্য রেখেছেন বিএনপি বিরোধী রাজনৈতিক নেতারাও এমন কথা বলতে পারেন না। শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলে এই প্রশাসন থাকবে, এই পুলিশ থাকবে এ র‌্যাব থাকবে, এ কমিশনার থাকবে। তারা প্রধানমন্ত্রীর নির্দেশে আগের মতো ভোর রাতে ভোট শেষ করে দিবেন।

গতকাল শনিবার রাজধানীর একটি হোটেলে রুয়েটের সাবেক শিক্ষার্থীদের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, দেখুন জাতীয় সরকারের কথা কেউ কেউ বলছেন। যারা নির্বাচিত সরকার তারাইতো জাতীয় সরকার। যখন আওয়ামী লীগ জাতীয় সরকারের কথা বলেন তখন বুঝতে হবে এর মধ্যে মহা কিন্তু আছে। আমি পরিস্কার বলতে চাই, নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া নিরপেক্ষ নির্বাচন হবে না। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পরিষ্কার বলেছেন নির্বাচন হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে। তারপর যারা বিজয়ী হবেন বা বিজয়ী না হলেও গণতন্ত্রের পক্ষের সকলকে সাথে নিয়ে জাতীয় সরকার গঠন করা হবে। সুতরাং আগামী নির্বাচন হবে নির্দলীয় সরকারের অধীনে।

এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী ইঞ্জিনিয়ারিং কলেজের(রুয়েটের) সে সময়ের স্মৃতিচারণ করেন তিনি।
বিএনপির সহ তথ্য ও প্রযুক্তি সম্পাদক শাহ খালেদ হাসান পাহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব আনহ আখতার হোসেন। আরও উপস্থিত ছিলেন নর্থসাউথ বিশ্ববিদ্যলয়ের শিক্ষক ইঞ্জিনিয়ার ইকবালুর রহমার রুকন, বিশিষ্ট সাংবাদিক আতিকুর রহমান রুমন, বিএনপির সহ-সম্পদক ও রুয়েটের সাবেক ছাত্র ইঞ্জিনিয়ার আশরাফ হোসেন বকুল, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলীম, রাজশাহী বিভাগীয় সহসাংগঠনিক ওবায়দুর রহমান চন্দন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যরিষ্টার মীর হেলাল, আমিনুল ইসলাম, সেচ্ছাসেবক দলের সহ দফতর সম্পাদক নাজমুল হাসান, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ