Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকায় থামল রংপুর

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ঢাকা ডায়নামাইটস : ১৭০/৬ (২০.০ ওভারে)
রংপুর রাইডার্স : ৯২/১০ (১৯.২ ওভারে)
ফল : ঢাকা ডায়নামাইটস ৭৯ রানে জয়ী।
বিশেষ সংবাদদাতা : প্রথম ২ ম্যাচে নামতা গুনে ৯ উইকেটে জয়! স্পিন ত্রয়ী শহীদ আফ্রিদি, আরাফাত সানি, সোহাগ গাজীকে নিয়ে হাওয়ায় ওড়া দলটি ৪৮ ঘন্টা আগে আরাফাত সানি বিস্ময়ে কি লজ্জাই না দিয়েছে খুলনা টাইটান্সকে। বিপিএলে সর্বনিন্ম স্কোরের লজ্জা (৪৪/১০) দেয়া সেই দলটির ঘটেছে ছন্দপতন। গতকাল ঢাকা ডায়নামাইটসের সমন্বিত বোলিংয়ে পুরোপুরি উল্টো রূপ দেখেছে রংপুর রাইডার্স। ৭৯ রানের বিশাল ব্যবধানে ঢাকা ডায়নামাইটসের কাছে হেরেছে নাঈম ইসলামের দল।
টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্তটা এদিন হয়েছে রংপুরের জন্য বুমেরাং। পাওয়ার প্লে’র ৬ ওভারে ঢাকার স্কোর ৫৩/১- ওই যে শুরু, সাঙ্গাকারা-নাসিরের ৫৫ বলে ৬৯ রানের জুটির পিঠে চড়ে লোয়ার অর্ডারে ব্যাটটা অনেক বেশিই চওড়া হয়েছে ঢাকা ডায়নামাইটসের। শেষ ৫ ওভারে মোসাদ্দেক ঝড়ে ৬৪ রান যোগ হওয়ায় স্পিন ফ্রেন্ডলী  উইকেটে ছড়ি ঘুরিয়েছে ঢাকার ব্যাটসম্যানরা। আসরের এখন পর্যন্ত সর্বোচ্চ স্কোর (১৭০/৬) দেখেছে গতকাল দর্শক। ইনিংসের শেষ ২ বলে মোক্তার আলীকে ডট করে  উপর্যুপরি দ্বিতীয় ফিফটি হাতছাড়া করেছেন ঢাকা ডায়নামাইটসের মোসাদ্দেক। তবে ২৮ বলে ৭টি চারের পাশে রুবেল এবং লিয়াম ডসনকে দর্শনীয় ২টি ছক্কায় টি-২০’র আদর্শ ব্যাটিংটা মনে করিয়ে দিয়েছেন এই লোয়ার অর্ডার। সোহাগ গাজী (২/৩১), আফ্রিদি (২/২২) ছাড়া এদিন অন্য কোন বোলারকে পাত্তা দেয়নি ঢাকা।
ওভারপ্রতি সাড়ে ৮’র বেশি টার্গেট তাড়া করাটা সহজ নয়। শুরুতেই তা জেনেছে রংপুর রাইডার্স। পাওয়ার প্লে’র ৬ ওভারে ২৭ রানে ৩ উইকেট হারিয়ে যে ধাক্কাটা খেয়েছে,তা সামাল দিতে পারেনি রংপুর। নিজে সহ  ৮ বোলারকে দিয়ে বল করিয়ে রংপুরকে করেছেন সাকিব বিভ্রান্ত। নিজে করেছেন দারুন বোলিং (২/১৭), পরীক্ষিত ডুয়াইন ব্রাভোও দিয়েছেন আস্থার প্রতিদান (২/২১)। ফেভারিটের মতোই জিতেছে ঢাকা ডায়নামাইটস। ৩ ম্যাচে এটি ঢাকার দ্বিতীয় জয়,অন্যদিকে সম সংখ্যক ম্যাচে রংপুরের প্রথম হার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকায় থামল রংপুর

১৩ নভেম্বর, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ