Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

কলাপাড়ায় খালের অবৈধ বাঁধ অপসারণ করলো উপজেলা প্রশাসন

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ৪:৩৬ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় সরকারি খালের বাঁধ অপসারণ করলো উপজেলা প্রশাসন। রবিবার সকালে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ফরিদগঞ্জ গ্রামে খালের উপর ১১টি বাঁধ অপসারণ করা হয়। প্রায় ১ কিলোমিটার খালে অবৈধ ভাবে বাঁধ দিয়ে কৃষিকাজে বাঁধা সৃষ্টি করে মাছ চাষ করছিলো স্থানীয় কয়েকটি মহল। খালটির বাঁধ অপসারণ করে খালটি উন্মুক্ত করে দেয়ায় দীর্ঘ ১০ বছর পর ওই এলাকায় কৃষকের মাঝে স্বস্তি ফিরে এসেছে। বাঁধ অপসারণকালে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, পুলিশ প্রশাসন ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
ফরিদগঞ্জ গ্রামের ভূক্তভোগী জিহাদ জানান, প্রায় ১০ বছর ধরে এ খালটি প্রভাবশালী মহলের কাছে জিম্মি ছিল। আজ উদ্ধার হওয়ায় জনগণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।
ইউনিয়ন ভূমি সহকারি মো. কাইউম বলেন, উপজেলা প্রশাসনের নির্দেশে সরেজমিনে গিয়ে তদন্ত্র করে একটি মহল সরকারি খাল বাধ দিয়ে মাছ চাষ করে আসছে। সত্যতা যাছাইয়ের পর অবৈধ বাঁধগুলি কেটে জনসাধরনের জন্য উন্মুক্ত করে দেয়া হলো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো.শহীদুল হক জানান, এলাকাবাসীর দূর্ভোগ লাঘবে জেলা প্রশাসনের নির্দেশ মোতাবেক উপজেলা প্রশাসন উদ্দ্যোগে খালটিকে মুক্ত করা হয়েছে। তিনি আরও জানান, এধরণের সরকারি সকল সম্পদ পর্যায়ক্রমে উন্মুক্ত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ

২৫ ফেব্রুয়ারি, ২০২২
১২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ