Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

ঘোড়াঘাটে কেসি পাইলট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের ঘন্টা ব্যাপী ঢাকা টু দিনাজপুর সড়ক অবরোধ

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ৪:৪৫ পিএম

দিনাজপুরের ঘোড়াঘাট পৌর সদর এলাকায় কেসি পাইলট স্কুল এন্ড কলেজের পার্শে¦ খাস জমিতে আশ্রয়ন প্রকল্পের কাজ শুরু করায় ওই আশ্রয়ন প্রকল্পের কাজ বন্ধের দাবীতে মহাসড়ক অবরোধ করছেন ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
আজ রবিবার দুপুরে চারমাথা বাসষ্টান্ডে ঢাকা টু দিনাজপুর মহাসড়ক ঘন্টাব্যাপী অবরোধ করে রাখেন ওই প্রতিষ্টানের ছাত্র ও ছাত্রীরা।
শিক্ষা প্রতিষ্টানের ছাত্র ও ছাত্রীরা বলেন,কেসি পাইলট স্কুল এন্ড কলেজের পাশ্বে বসতি তৈরী করলে শিক্ষা প্রতিষ্টানের পরিবেশ নষ্ট হবে,মর্মে আজকের সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়।
পরে ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান করিবের আস্বাস্ত করলে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে ওই শিক্ষা প্রতিষ্ঠানের গভানিং বডির সভাপতি ইউনুছ আলী বলেন,প্রতিষ্টানের পার্শ্বে বসতি হলে শিক্ষার পরিবেশ নষ্ট হওয়ার আশংকা করছি।

এব্যাপারে মুঠো ফোনে উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলম জানান,পৌর সদরে ৭৫-শতাংশ খাস জমিতে প্রধানমন্ত্রির স্বপ্নের আশ্রয়ন প্রকল্পের আওতায় সেখানে ৪০টি বসতি বাড়ী-ঘর নির্মাণ করার ব্যাবস্থা গ্রহন করা হয়েছে।সেখানে কিছু কুচক্রি লোকজনের অসৎ পরামর্শ্বে আশ্রয়ন প্রকল্পর কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ