Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

চাঁদপুর বিএনপির সভাপতির জামিন নামঞ্জুর

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

চাঁদপুর জেলা বিএনপির সদ্য নির্বাচিত সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। গতকাল রোববার সকালে চাঁদপুরের জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমানের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। পরে দুপুর ১২টায় তাকে প্রিজনভ্যানে করে কারাগারে নিয়ে যাওয়া হয়।
বিষয়টি জানতে পেরে আদালত প্রাঙ্গন ও জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে নেতা-কর্মীরা তাৎক্ষণিক বিক্ষোভ করে। অনেক নেতা-কর্মী রাস্তায় শুয়ে পড়ে। এ সময় রাস্তায় যান চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে। চাঁদপুর জেলা বিএনপির সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাড. সেলিম উল্ল্যাহ সেলিম বলেন, ২০১৮ সালের নির্বাচন বানচালের অভিযোগে বিএনপির বিরুদ্ধে একটি গায়েবী মামলা করা হয়। শহরের কালীবাড়িতে ঘটনার দিন তিনি হাজারো নেতা-কর্মী নিয়ে রেললাইন উত্তোলন করেছেন মর্মে অভিযোগ এনে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।
তিনি আরো বলেন, এই গায়েবী মামলার কোন আসামি ছিল না। নতুন করে এতে শেখ ফরিদ আহমেদ মানিকের নাম চার্জশিটে অন্তর্ভুক্ত করা হয়েছে। সেই প্রেক্ষিতে আজকে তিনি আদালতে আত্মসমর্পণ করতে এসেছেন। আমরা এ গায়েবী মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর বিএনপির সভাপতির জামিন নামঞ্জুর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ