Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

কুড়িগ্রামে চাঞ্চল্যকর শিশু অপহরণ মামলার ২ আসামি গ্রেফতার আদালতে অপরাধ স্বীকার

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : কুড়িগ্রাম শহরের চাঞ্চল্যকর শিশু অপহরণ মামলায় পুলিশ জান্নাতুল ফেরদৌস রানী (২৪) ও সারা খাতুন ঐশীকে (২৩) নামে দু’জনকে গ্রেফতার করে শনিবার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করেছে। আসামিকে বিচারকের সামনে ১৬৪ ধারায় দেয়া জবানবন্দিতে শিশু আল-আমিন তৌফিককে (১৩ মাস) অপহরণের কথা স্বীকার করে। পরে আদালতের নির্দেশে তাদের জেলহাজতে পাঠানো হয়। 

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই তালেব জানান, কুড়িগ্রাম শহরের ঘোষপাড়া এলাকার আতাউল করিম স্বপনের পুত্র আল-আমিন তৌফিককে পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে গত বুধবার রাতে বাড়ি থেকে অপহরণ করে। পুলিশ প্রথমে জান্নাতুল ফেরদৌস রানীকে আটক করে ফাঁদ পেতে অপহৃতকে বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার চৌবাড়ী এলাকা থেকে উদ্ধার করে। পরে রানীকে সাথে নিয়ে সিরাজগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে শুক্রবার রাতে উল্লাপাড়া উপজেলার চরবদ্ধগাতা এলাকা থেকে অপর আসামি সারা খাতুন ঐশীকে পুলিশ গ্রেফতার করে। শনিবার বিকেলে ম্যাজিস্ট্রেট আদালতে রানী ও ঐশীকে হাজির করা হলে ১৬৪ ধারায় দেয়া জবানবন্দিতে অপরাধের কথা স্বীকার করে। তদন্ত করে অপরাপর আসামিদেরও অল্প সময়ের মধ্যে গ্রেফতার করা হবে।
কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ আব্দুস সোবহান বলেন, তৌফিকের পিতা আতাউল করিম স্বপন বাদি হয়ে একটি অপহরণ মামলা দায়ের করেছেন। আসামি করা হয়েছে কনস্টেবল আব্দুল হালিমের স্ত্রী রেখা পারভীন (৫০) ও তার কন্যা জান্নাতুল ফেরদৌস রানী এবং রানীর বান্ধবী সারা খাতুন ঐশীকে। এছাড়া অজ্ঞাত আরো আসামি রয়েছে। তদন্ত করে অন্য আসামিদের সনাক্ত করে গ্রেফতার করা হবে। সারা খাতুন ঐশীর বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার চরবদ্ধগাতা গ্রামে। তার বাবার নাম আব্দুস সাত্তার। ধারণা করা হচ্ছে, অভিযুক্তরা সংঘবদ্ধ পাচারকারী চক্রের সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ