Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রাণসখা ঢাকা লাভ ফর ঢাকা অনুষ্ঠিত

প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে রাজধানীর শাহবাগ চত্বরে পালিত হয় দিনব্যাপী প্রাণসখা ঢাকা লাভ ফর ঢাকা অনুষ্ঠান। গতকাল রোববার সকাল ১০টায় ঢাকার দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। উদ্বোধন শেষে সাঈদ খোকন দর্শক সারিতে গিয়ে সবার সঙ্গে ভালোবাসার দিবসের শুভেচ্ছা বিনিময় করেন।
অনুষ্ঠানের সহযোগিতা করছে চ্যানেল আই, গ্রামীণফোন তৃতীয় মাত্রা ও অরিয়ন গ্রæপ। অনুষ্ঠানের শুরুতে থিম সং ‘ঢাকা আমার ঢাকা প্রাণসখা ঢাকা পরিবেশন করে ব্যান্ড দল জলের গান।
এরপর অনুষ্ঠানের উদ্যোক্তা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন অন্যান্য অতিথিদের নিয়ে মঞ্চে উপস্থিত হয়ে ঢাকাকে ভালোবাসার কথা জানান। তারপর নাচ, গান ও কবিতার মধ্যদিয়ে শুরু হয় মূলপর্ব।
রবীন্দ্র সংগীত পরিবেশন করেন শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। এরপর মঞ্চে আসেন নবীন সংগীত শিল্পী মম। নৃত্য পরিবেশন করেন তুষার ও তার দল। কবিতা আবৃত্তি করেন জনপ্রিয় অভিনেতা শিমুল মুস্তাফা, নির্মাতা আফজাল হোসেন। এরপর শুরু হয় দেশের জনপ্রিয় ব্যান্ডদলগুলোর ভালোবাসার গানের কনসার্ট। একে একে দর্শকদের হৃদয় মাতাবেন ‘শিরোনামহীন’ ও জেমসের ‘নগর বাউল’। এছাড়া শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ঢাকা রংতুলিতে আঁকা অনুষ্ঠিত হয়। জাতীয় জাদুঘর প্রাঙ্গণে এ প্রতিযোগিতায় অংশ নেন প্রায় শতাধিক শিশু।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণসখা ঢাকা লাভ ফর ঢাকা অনুষ্ঠিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ