Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

ত্রিশালে যুবলীগ নেতা বারীর শাস্তি দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : রেলের জমি দখল করে বাড়ি নির্মাণ থেকে শুরু করে পরিবহনে প্রকাশ্যে চাঁদাবাজি, টিকিট কালোবাজারিসহ ত্রাসের রাজত্ব কায়েম করায় ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউনিয়ন যুবলীগ সভাপতি আব্দুল বারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় এলাকাবাসী। 

শুক্রবার ও শনিবার সকাল ১১ টার দিকে ওই ইউনিয়নের বালিপাড়া পয়েন্ট রোড, বালিপাড়া রেলস্টেশন এলাকায় কয়েক দফায় এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন বারীর হাতে নির্যাতিত ও জমি দখলের শিকার মিজানুর রহমান, শহীদুল ইসলাম, স্থানীয় ব্যবসায়ী হুমায়ুন কবির, মুদি দোকানদার সাইফুল মোল্লা, সুমন মোল্লা প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, চলতি বছরের ১৮ মার্চ স্থানীয় ইউনিয়ন যুবলীগের সভাপতির দায়িত্ব পান আব্দুল বারী। এরপর থেকেই এ যুবলীগ নেতা এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেন। বারী ও তার সন্ত্রাসীরা স্থানীয় পরিবহন সেক্টরে চাঁদাবাজি, জমি দখল, মাদক ব্যবসা, ফাও খাওয়াসহ বিভিন্ন সময়ে সাধারণ মানুষের ওপর অমানবিক নির্যাতন করে আসছিল। তার বিভিন্ন অপকর্মে অতিষ্ঠ হয়ে স্থানীয় জনসাধারণ গত ৩ নভেম্বর সন্ধ্যায় তার দখলকৃত অফিস ও রেলের জায়গা দখল করে নির্মাণ করা বাসায় হামলা চালিয়ে তাকে উচ্ছেদ করে। এর মধ্যে দিয়ে এলাকায় বারীর রাম রাজত্ব থেকে মুক্তি পান স্থানীয় এলাকাবাসী। বক্তারা আরো বলেন, বারীর অপকর্মের প্রতিবাদ করলে সব সময় নিজের অবৈধ আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি করার হুমকি দিতো। স্থানীয় ডাব বিক্রেতা থেকে শুরু করে হকারদের কাছ থেকেও প্রকাশ্যে চাঁদাবাজি করতো বারী ও তার লোকজন। এদিকে, বারীর শাস্তি দাবিতে স্থানীয় এলাকাবাসী ফুঁসে ওঠার পর স্থানীয় ইউনিয়ন যুবলীগও আব্দুল বারীকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে বলে জানান স্থানীয় বালিপাড়া ইউনিয়ন যুবলীগের জ্যেষ্ঠ যুগ্ম আহবায়ক হারুন অর রশিদ। স্থানীয় বালিপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি গোলাম মো: বাদল বলেন, বারীর অত্যাচারে স্থানীয় জনসাধারণ অতিষ্ঠ হয়ে পড়েছিল। তার অপকর্মে সরকারের ভাবমর্যাদাও মারাত্মকভাবে ক্ষুণœ হচ্ছে। তাকে দল থেকে বহিষ্কার করতে হবে। এসব বিষয়ে ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, স্থানীয় এলাকাবাসী আব্দুল বারীর কর্মকা-ে অসন্তুষ্ট ছিল। তারাই বারীর বাড়িতে হামলা চালিয়েছে। এ ঘটনায় বারী বাদী হয়ে মামলা দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন