Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

কুমিল্লায় জাতীয় হাফেজ সম্মেলনে এমপি বাহার বাংলাদেশে মাদরাসা শিক্ষা ব্যবস্থা অনেক উন্নত

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে, স্টাফ রিপোর্টার : জাতীয় শিক্ষানীতিতে মাদরাসা শিক্ষা ব্যবস্থার গুরুত্ব এবং দেশে অধিক পরিমাণ মাদরাসা প্রতিষ্ঠায় বর্তমান সরকারের অনুমোদনসহ সহযোগিতার কথা উল্লেখ করে কুমিল্লা সদর আসনের এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, বাংলাদেশে আজকে মাদরাসা শিক্ষা ব্যবস্থা অনেক উন্নত। তাই মাদরাসা শিক্ষা যাতে কোনোভাবেই প্রশ্নবিদ্ধ হয়ে না ওঠে এজন্য শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সচেতন থাকতে হবে। দেশের উন্নয়ন অগ্রগতিতে মাদরাসাগুলোর ইতিবাচক ভূমিকা রাখতে হবে। হাফেজিয়া মাদরাসা জাতীয় শিক্ষানীতিতে অন্তর্ভুক্ত এবং হাফেজিয়া মাদরাসার শিক্ষক, কর্মচারীদের জন্য সরকারি ভাতা ও সুযোগ-সুবিধা প্রদানের বিষয়টিও আগামী দিনে আলোর মুখ দেখবে। 

গতকাল শনিবার কুমিল্লা টাউনহল মিলনায়তনে হাফেজ কল্যাণ সমিতির সপ্তম জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এসব কথা বলেন। হাফেজ কল্যাণ সমিতির সভাপতি হাফেজ মাওলানা মো: মীর হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম, কুমিল্লা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, মৌকারা দরবারের পীর আলহাজ মাওলানা শাহ মুহাম্মদ নেছারউদ্দিন ওয়ালীউল্লাহী, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কাশেম মজুমদার, আবাসন ব্যবসায়ী আলহাজ অধ্যাপক ফারুক আহমেদ। হাফেজ কল্যাণের মহাসচিব আলহাজ মাওলানা আহছানুল করীম আল-আযহারীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কুমিল্লা আলিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবদুল মতিন, অধ্যক্ষ ফরিদ আহমেদ, হাফেজ হুমায়ুন কবীর পাহাড়পুরী, হাফেজ কবীর আহমেদ, হাফেজ মো.আমিনুল্লাহ, সারোয়ার আলম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি হাজী বাহার আরও বলেন, ইসলামকে ধ্বংস করার জন্য ইসলামী লেবাস বেছে নিয়েছে আইএস নামধারী বিপথগামীরা। তারা আর যাই হোক প্রকৃত মুসলমান হতে পারে না। বাংলাদেশের অগ্রগতি দমাতে গুলশান হামলাও ছিল পরিকল্পনার অংশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে উল্লেখ করে এমপি বাহার বলেন বর্তমান সরকার বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছে। অনুষ্ঠানে ঢাবি শিক্ষক হাফেজ মাওলানা হুসাইনুল বান্নাহ, ঢাকা মহাখালীর মসজিদে গাউসুল আযমের পেশ ইমাম হাফেজ মাওলানা মিজানুর রহমান ও কুমিল্লা কাসেমুল উলুম মাদরাসার প্রধান শিক্ষক হাফেজ মো. মাহবুবুর রহমানকে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হাফেজের সম্মাননা ক্রেস্ট এবং কুমিল্লার নোয়াপাড়া মাদরাসার প্রধান শিক্ষক হাফেজ মাওলানা জসীম উদ্দিন সরকারকে শ্রেষ্ঠ হিফ্জ শিক্ষক ও কুমিল্লার চান্দিনা রসুলপুরের মাওলানা নুরুল ইসলামকে অধিক হাফেজ সন্তানের শ্রেষ্ঠ পিতার সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।