Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

দুর্নীতির দায়ে বরখাস্তকারীরাই মাদারীপুর প্রশিকা অফিসে হামলা ও লুটপাট চালিয়েছে ৪ দিনেও মামলা এজাহারভুক্ত হয়নি

সংবাদ সম্মেলনে প্রশিকার সমন্বয়কারী

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : গত বুধবার সন্ধ্যায় প্রশিকার মাদারীপুর কার্যালয়ে প্রশিকার চাকরিচ্যুত কর্মকর্তাদের মদদে বহিরাগতরা অফিসের ব্যাপক ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে। ওই ঘটনায় প্রশিকার এলাকা সমন্বয়কারী শহিদুর রহমান শাহীনও আহত হন। মাদারীপুর সদর থানায় ঘটনা উল্লেখ করে বুধবার রাতেই প্রশিকার সমন্বয়কারী বাদি হয়ে একটি লিখিত অভিযোগ দিলেও শনিবার সন্ধ্যা পর্যন্ত ৪ দিন অতিবাহিত হলেও অভিযোগ এজাহার হিসেবে রেকর্ডভুক্ত হয়নি। প্রশিকার মাদারীপুর এলাকা সমন্বয়কারী শহিদুর রহমান শাহীন গতকাল (শনিবার) সকাল ১০টায় মাদারীপুর প্রেসক্লাবে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে লিখিতভাবে এ অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে বলা হয়, পূর্বের এলাকা সমন্বয়কারী শিবশংকর সাহা বিশ্ব ব্যাংকের সাহায্যপুষ্ট একটি গৃহায়ন প্রকল্পের মাধ্যমে দরিদ্র মানুষকে প্রদানকৃত ঘর ও জমি বিক্রয়ের মাধ্যমে বিপুল অংকের টাকা আত্মসাৎ করেন। 

ওই ঘটনায় শিবশংকর সাহাকে শরীয়তপুর জেলায় এবং বিভাগীয় সমন্বয়কারী শারমিন জাহানকে প্রশিকার কেন্দ্রীয় কার্যালয়ে বদলি করা হলে তারা স্ব-স্ব কর্মস্থলে যোগদান না করে স্থানীয় প্রভাবশালী লোকদের সহায়তায় মাদারীপুরের কর্মস্থলে জোরপূর্বক থাকার চেষ্টা করেন। এ ঘটনাকে কেন্দ্র করে অফিসের মধ্যে বিরোধ সৃষ্টি হলে শিবশংকর সাহা প্রশিকা অফিস দখল করার জন্য পৌরসভা প্যানেল মেয়র ডেইজি আফরোজসহ কতিপয় লোক নিয়ে প্রশিকার দরগাখোলাস্থ এরিয়া কার্যালয়ে বুধবার দুপুরে প্রবেশ করে প্রথমে এলাকা সমন্বয়কারী শহিদুর রহমানকে মারধর করে জখম করে। ওই ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করে থানায় নিয়ে যায়। পরে থানা থেকে অজ্ঞাত কারণে তাদের ছেড়ে দিলে তারা আবার সন্ধ্যায় প্রশিকা কার্যালয়ে গিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতির দায়ে বরখাস্তকারীরাই মাদারীপুর প্রশিকা অফিসে হামলা ও লুটপাট চালিয়েছে ৪ দিনেও মামলা এ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ