Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিএনপি কার্যালয়ে হামলা ককটেল বিস্ফোরণ

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারকে ক্ষমতাচ্যুত করা হবেÑ শামসুজ্জামান দুদু

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : বিএনপি সারা দেশের বিভাগীয় শহর, জেলা, উপজেলাসহ তৃণমূল পর্যায়ে সাংগঠনিক সভার মাধ্যমে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। বিএনপি আশা করে শীঘ্রই নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করবে সরকার। আর তা করা না হলে গণঅভ্যুত্থানের মাধ্যমে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতাচ্যুত করা হবে। গতকাল দুপুরে খাগড়াছড়ি জেলা বিএনপি কার্যালয়ে সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এমন মন্তব্য করেন।
এসময় তিনি বলেন, ‘আওয়ামী লীগ বিএনপিকে নিয়ে নির্বাচন করতে চায় না, তবে বিএনপি চায় আওয়ামী লীগকে সাথে নিয়ে নির্বাচন করতে। আওয়ামী লীগ একা একা ফার্স্ট হতে চায়, তাই নির্বাচনে বিএনপি’র সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে রাজি না।’
সভায় খাগড়াছড়ি জেলা বিএনপি সভাপতি, সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, সহ-সাংগঠনিক সম্পাদক জালাল মজুমদার ও হারুনুর রশিদ হারুন।
এদিকে সভা শুরুর আগে বিএনপি কার্যালয়ে হামলা, বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এছাড়া শুক্রবার রাতে জেলা বিএনপি কার্যালয়ের সামনে এবং ভাঙা ব্রিজ এলাকায় চারটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা।
বিএনপির সাংগঠনিক সভা বানচাল করতে এবং নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক তৈরি করতেই জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম অনুসারীরা ককটেল বিস্ফোরণ ও হামলার ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন খাগড়াছড়ি জেলা বিএনপি সভাপতি, সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া। তিনি জানান, হামলায় বিএনপির ১০-১২ জন নেতাকর্মী আহত হয়েছে।
তবে ঘটনার দায় অস্বীকার করে পাল্টা অভিযোগ করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এস.এম শফি। তিনি বলেন, পরিস্থিতি ঘোলাটে করতেই উদ্দেশ্য প্রণোদিতভাবে বিএনপি নেতাকর্মীরা আওয়ামী লীগের শান্তিপূর্ণ মিছিলে হামলা করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি কার্যালয়ে হামলা ককটেল বিস্ফোরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ