Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

রিভিউ অনন্তকাল ফেলে রাখা যাবে না: হাইকোর্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ২:০৪ পিএম

চাকরি ফেরত চেয়ে করা দুর্নীতি দমন কমিশনের (দুদক) চাকরিচ্যুত উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনের রিভিউ আবেদন ফেলে না রাখতে বলেছেন হাইকোর্ট। পাশাপাশি এ রিভিউ অনন্তকাল ফেলে রাখা যাবে না বলেও মন্তব্য করেছেন আদালত।

সোমবার (১১ এপ্রিল) এ বিষয়ে শরীফের করা রিটের শুনানির সময় এমন মন্তব্য করেছেন বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বতাধীন হাইকোর্ট বেঞ্চ। আদালতে শরীফের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সালাহ উদ্দিন দোলন। অপরদিকে দুদকের পক্ষে শুনানি করেন খুরশিদ আলম খান।

এর আগে গত ১৬ মার্চ বৃহস্পতিবার শুনানি করা হয় এ রিটের। পরবর্তী শুনানির জন্য আজকে দিন নির্ধারণ করা ছিল। ওইদিন আদালতে শরীফের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী মো. সালাহউদ্দিন দোলন। সঙ্গে ছিলেন আইনজীবী মিয়া মোহাম্মদ ইশতিয়াক।

অপরদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

এর আগে গত ১৩ মার্চ দুর্নীতি দমন কমিশনের (দুদক) অপসারিত উপসহকারী পরিচালক শরীফ উদ্দিন চৌধুরী চাকরি ফিরে পেতে একটি রিট আবেদন করেন। দুদকের চট্টগ্রাম কার্যালয়ে থাকার সময় নানা তদন্ত চালিয়ে আলোচিত হন শরীফ। তাকে সেখান থেকে বদলি করা হয় পটুয়াখালীতে। ১৬ ফেব্রুয়ারি রাতে তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়।

চাকরিতে পুনর্বহালের জন্য দুদকে রিভিউ আবেদন করেছিলেন শরীফ উদ্দিন। চাকরি হারানোর ১১ দিন পর গত ২৭ ফেব্রুয়ারি দুদকের চেয়ারম্যান বরাবর তিনি আবেদনটি করেন। শরীফ উদ্দিনকে অপসারণের বিষয়ে নিরপেক্ষ তদন্ত চেয়ে ১০ আইনজীবী একটি রিট করেন। আগামী ১৫ মার্চ এ বিষয়ে আদেশের জন্য দিন ধার্য করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্টের রুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ