Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

খিচুড়ি রাঁধলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী! ভাইরাল পোস্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ২:১১ পিএম

অভিনব উপায়ে ভারত ও অস্ট্রেলিয়ার অর্থনৈতিক সহযোগিতা তথা নতুন বাণিজ্য চুক্তি (ECTA) উদযাপন করলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। তিনি ডিনারে বন্ধু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পছন্দের খিচুড়ি রান্না করলেন। শনিবার মোদির পছন্দের গুজরাটি পদ রাঁধার ছবি নিজেই ইনস্টাগ্রামে পোস্ট করেন মরিসন। যা দ্রুত ভাইরালও হয়।

নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে পোস্ট করা ছবির সঙ্গে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী লেখেন, “ভারতের সঙ্গে আমাদের (অস্ট্রেলিয়ার) নতুন বাণিজ্য চুক্তি উদযাপন করতে আজ রাতে আমি যে তরকারিগুলি রান্না করলাম, তা বন্ধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গুজরাট প্রদেশের খাবার। যার মধ্যে ছিল ওঁর পছন্দের খিচুড়ি।”

অ্যাপ্রন পরা মরিসন তার রান্নাঘরের বেশ কয়েকটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন। তিনি নিজের পোস্টে এও জানিয়েছেন যে তার রান্না করা গুজরাটি পদ পছন্দ হয়েছে পরিবারের। মরিসন লেখেন, “জেন (অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর স্ত্রী), মেয়েরা এবং আমার মা… সকলেই খুশি হয়েছেন।”প্রসঙ্গত, এর আগে মরিসন সমুচা তৈরি করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। জানিয়েছিলেন, এই খাবার তিনি মোদির সঙ্গে ভাগ করে খেতে চান।

উল্লেখ্য, অস্ট্রেলিয়া হল ভারতের ১৭ তম বৃহত্তম ব্যবসায়িক অংশীদার এবং ভারত হল অস্ট্রেলিয়ার ৯ তম বৃহত্তম বাণিজ্যিক অংশীদার। ইসিটিএ পরবর্তী পাঁচ বছরে ভারত-অস্ট্রেলিয়া দ্বিপাক্ষিক বাণিজ্য ২৭ বিলিয়ন মার্কিন ডলার (২০২১) থেকে বেড়ে প্রায় দ্বিগুণ ৪৫ বিলিয়ান থেকে ৫০ বিলিয়ন মার্কিন ডলার হতে চলেছে বলে আশা করা হচ্ছে।

জানা গিয়েছে, ভারত-অস্ট্রেলিয়ার নতুন চুক্তির ফলে অস্ট্রেলিয়ার বাজারে শুল্কমুক্ত হবে ৯৫ শতাংশের বেশি ভারতীয় পণ্য। যার মধ্যে রয়েছে টেক্সটাইল, চামড়া, গয়না এবং ক্রীড়া পণ্য। ওই চুক্রির পরে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী বলেছিলেন, এটিই ভারতের সঙ্গে তাঁর দেশের বৃহত্তম বিনিয়োগ। তিনি আরও বলেন, এই চুক্তি স্বাক্ষর দ্বিপাক্ষিক সম্পর্কের মাইলফলক হিসেবে চিহ্নিত হবে। সূত্র: টাইমস নাউ।



 

Show all comments
  • aakash ১১ এপ্রিল, ২০২২, ২:২৮ পিএম says : 0
    everything is possible under the leadership of Narendra Modi :) Modi hai to mumkin hai...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ