Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

লন্ডনে নওয়াজের বাড়ির সামনে মুখোমুখি পিএমএল-এন ও পিটিআই সমর্থকরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ৩:১১ পিএম

দেশের রাজনৈতিক উত্তেজনা ছড়িয়ে পড়েছে বৃটেনে থাকা পাকিস্তানিদের মধ্যেও। সেখানেও মুখোমুখি হয়েছেন পাকিস্তান মুসলিম লিগ নওয়াজ (পিএমএল-এন) এবং পাকিস্তান তেহরিক ই ইনসাফের (পিটিআই) সমর্থকরা। রোববার লন্ডনে পিএমএল-এন নেতা নওয়াজ শরীফের বাসভবনের সামনে দুই পক্ষ মুখোমুখি হয়। এসময় একপক্ষ উৎসবে মেতে ওঠে এবং অন্য পক্ষ প্রধানমন্ত্রী পদ থেকে ইমরান খানকে সরিয়ে দেয়ার প্রতিবাদ জানায়। এ খবর দিয়েছে ডন।

খবরে জানানো হয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে এ আশঙ্কা থেকে সেখানে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়। তারা দুই দলের মাঝে শিকলের মত দাঁড়িয়ে থাকায় কোনো সহিংসতা সৃষ্টি হতে পারেনি। তবে উভয় পক্ষ দুই পাস থেকে পরস্পরবিরোধী স্লোগান দিতে থাকে। ঘটনার শুরু হয় রোববার সকালে।

অল্প কিছু নওয়াজ সমর্থক তার বাড়ির সামনে জড়ো হন উৎসব করতে। তারা দুজনকে ভাড়া করে আনেন ঢোল বাজাতে। ঢোলের তালে তালে সমর্থকরা সেখানে নাচ গান শুরু করেন এবং নওয়াজ শরীফের পক্ষে স্লোগান দিতে থাকেন। ‘আরও জোরে স্লোগান দাও যাতে বাড়ির মধ্যে মিয়া সাব শুনতে পারে’ বলে উৎসব করেন তারা। তারা নওয়াজকে বাঘ বলেও আখ্যায়িত করেন। তবে এই উৎসবে নওয়াজ পরিবারের কাউকে যোগ দিতে দেখা যায়নি।
এর কিছুক্ষণের মধ্যেই সেখানে পিটিআই’র শত শত সমর্থক মিছিল নিয়ে আসেন। তারা ইমরান খানকে সরিয়ে দেয়ার প্রতিবাদ জানান। বৃটেনে ইমরান খানের মুখপাত্র সাহিবজাদা জাহাঙ্গির সমর্থকদের নওয়াজের বাড়ির কাছে জড়ো হওয়ার আহবান জানিয়ে একটি ভিডিও বার্তা দেন। পিটিআই সমর্থকরা পাকিস্তানের সরকার পরিবর্তনের বিরুদ্ধে স্লোগান তুলে সাধারণ নির্বাচনের দাবি তোলেন। তারা ইমরানকে সরিয়ে দেয়ার জন্য যুক্তরাষ্ট্র দায়ি বলে অভিযোগ তোলেন। কেউ কেউ পাকিস্তান সেনাবাহিনীকেও এ জন্য দায়ি করেন।
পিটিআই নেতাদের অনেককেই এসময় কাঁদতে দেখা যায়। কেউ কেউ ক্ষোভে ফেটে পড়েন। তারা স্লোগান দিয়ে বলেন, পাকিস্তানের এই আমদানি করা সরকার আমরা মানি না। পাকিস্তানি হিসেবে যে গর্ব আমরা অনুভব করি তা ইমরান একাই সৃষ্টি করেছেন। আবার একদল স্লোগান দিয়ে বলেন, নো ইমরান, নো রেমিটেন্স।



 

Show all comments
  • ABU ABDULLAH ১১ এপ্রিল, ২০২২, ৫:৪৩ পিএম says : 0
    AL HAMDULILLAH IMRAN IMRAN IMRAN
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন