Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

নোয়াখালীতে শিক্ষককে কুপিয়ে জখমের প্রতিবাদে মানববন্ধন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ৩:১৭ পিএম

কবিরহাট উপজেলার বানদত্ত উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিজাম উদ্দিনকে কুপিয়ে জখম করার প্রতিবাদ ও হামলাকারিদের গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিদ্যালয়ের শিক্ষার্থী এবং শিক্ষকরা।

সোমবার বেলা সাড়ে ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে জেলা শিক্ষক সমিতি ও সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যপী চলা এ মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আবুল কাশেম, সাধারণ সম্পাদক মো. আলমগীর, কবিরহাট উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এনামুল হক জাহাঙ্গীর, বানদত্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মধুসূধন নাথ, আহত শিক্ষকের স্ত্রী আফরীন আক্তার, প্রাক্তক শিক্ষার্থী সিহাব উদ্দিন মাহি’সহ অনেকে। এ সময় বানদত্ত উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীরা এবং সাধারণ লোকজন অংশ গ্রহণ করেন।

বক্তারা বলেন, গত ৭ এপ্রিল বৃহস্পতিবার নোয়াখালী পৌর শহরের পশ্চিম মহোদুরীর বাসায় শিক্ষক নিজাম উদ্দিনকে সন্ত্রাসীরা এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। বর্তমানে তিনি ঢাকার একটি হাসপাতালের আইসিইউতে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। হামলাকারী সন্ত্রাসী শাহাদাৎ হোসেন প্রান্ত, মোয়াজ্জেম হোসেন ফাহাদকে গ্রেপ্তার পূর্বক আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন। ঘটনার এতদিন অতিবাহিত হওয়ার পরও কোন আসামিকে গ্রেপ্তার না করায় ক্ষোভ প্রকাশ করেন তারা।

মানববন্ধন শেষে শহরে বিক্ষোভ মিছিল করেন অংশগ্রহণকারীরা। পরে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন তারা।

সুধারাম মডেল থানার ওসি আনোয়ারুল ইসলাম বলেন, অভিযোগ পাওয়ার পর পরই আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ