Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

টিকা কেন্দ্রে জাবির দুই শিক্ষার্থীকে মারধর, রেডক্রিসেন্টের তিন স্বেচ্ছাসেবক গ্রেপ্তার

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ৪:৪১ পিএম

সাভারে কোভিড-১৯ টিকা নিতে গিয়ে বাকবিতন্ডার জের ধরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধর করেছে রেডক্রিসেন্টের স্বেচ্ছাসেবক কর্মীরা। এঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা বাদী হয়ে মামলা দায়ের করলে পুলিশ ৩ জনকে গ্রেপ্তার করেন।

সোমবার দুপুরে গ্রেপ্তার তিনজনকে সাভার মডেল থানা থেকে আদালতে পাঠানো হয়। এর আগে রবিবার দিবাগত রাতে তাঁদের সাভারের বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃরা হলেন- সাভার পৌর এলাকার ব্যাংক কলোনি মহল্লার শাখাওয়াত হোসেনের ছেলে আকিব হোসেন নুর (১৯) একই মহল্লার আসাদুল হকের ছেলে সাব্বির হোসেন (২২) ও কাতলাপুর মহল্লার অশোক কুমার দাসের ছেলে অর্ঘ্য অর্পণ দাস (২১)।

এজাহার বরাত দিয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) এসএম শাহারিয়ার বলেন, রবিবার দুপুরে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট (বিআইএইচএম) কেন্দ্রে টিকা নিতে যান জাবি শিক্ষার্থী ইমন ও মাজেদ। তাঁরা লাইনে থাকা অবস্থায় বেলা ১টায় টিকাদান কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এ সময় অপেক্ষারত টিকাপ্রত্যাশীদের অনেকে লাইন শেষ হওয়া পর্যন্ত টিকা দেওয়ার অনুরোধ জানান। টিকাদানকারী স্বাস্থ্যকর্মীরা এতে রাজি না হলে তাঁদের মধ্যে বাকবিত-া হয়। একপর্যায়ে কয়েকজন স্বাস্থ্যকর্মী মিলে ইমন ও মাজেদকে মারধর করেন।

এর প্রতিবাদ জানিয়ে রবিবার রাতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে প্রায় ৩০ মিনিট বিক্ষোভ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয় ও প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয় তারা।

রাতেই বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহিন বাদী হয়ে সাভার মডেল থানায় মামলা দায়ের করেন।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, তাৎক্ষণিকভাবে ঘটনায় জড়িত টিকা বুথে থাকা রেডক্রিসেন্ট কর্মীদের প্রত্যাহার করা হয়েছে। তাঁরা মুলত স্বেচ্ছাসেবক, তাঁরা কোনো সরকারি কর্মী নয়। অনাকাঙ্খিত ঘটনার জন্য তিনি দু:খ প্রকাশ করেন।

মামলার তদন্ত কর্মকর্তা এস এম শাহারিয়ার বলেন, মামলা হওয়ার পর রাতেই অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়েছে। মামলা এজাহারনামীয় তিনজনসহ আরো অজ্ঞাত পাঁচ-ছয়জনকে আসামি করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ