Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পাকিস্তানে মাজারে বোমা বিস্ফোরণে নিহত ৩০ আহত ৭০

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক
পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের একটি মাজারে বোমা বিস্ফোরণে অন্তত ৩০ জন নিহত ও ৭০ জন আহত হয়েছেন। গতকাল প্রদেশটির খুজদার জেলার শাহ নুরানি মাজারে এ বিস্ফোরণ ঘটে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এ খবর জানিয়েছে। স্থানীয় তহশিলদার জাভেদ ইকবাল নিহতের সংখ্যা জানিয়ে বলেছেন, নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। মাজারে দামাল পরিবেশনার সময় এ বিস্ফোরণ ঘটে।
খবরে বলা হয়েছে, বিস্ফোরণের পর ঘটনাস্থলে নিরাপত্তাবাহিনীর সদস্যরা পৌঁছেছেন। প্রত্যন্ত অঞ্চল ও খারাপ যোগাযোগ ব্যবস্থার কারণে ঘটনাস্থলে জরুরি সেবার কর্মীরা পৌঁছাতে বিলম্ব হচ্ছে। মাজারটি পাহাড়ি এলাকায় অবস্থিত। প্রতি শুক্রবার মাজারটিতে প্রচুর মানুষের সমাগম ঘটে। ইরানি মানুষেরও আগমন ঘটে মাজারে। বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মীর সরফরাজ আহমেদ বুগতি জানান, মারাত্মক আহতদের করাচিতে স্থানান্তর করা হয়েছে। মাজারের কাছাকাছি কোনো হাসপাতাল না থাকায় তাদেরকে করাচি পাঠানো হচ্ছে। সূত্র: ডন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তানে মাজারে বোমা বিস্ফোরণে নিহত ৩০ আহত ৭০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ