Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

রাবিতে দুইদিনব্যাপী সায়েন্স ক্লাবের বিজ্ঞান উৎসব শুরু

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সায়েন্স ক্লাবের উদ্যোগে প্রথম বারের মতো দু’দিনব্যাপী বিজ্ঞান উৎসব শুরু হয়েছে গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সায়েন্স ক্লাবের উদ্যোগে দুুইদিনব্যাপী এই বিজ্ঞান উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম (এমপি)।
সায়েন্স ক্লাবের সভাপতি চৌধুরী আরিফ জাহাঙ্গীর তূর্যের সভাপতিত্বে ও প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক মেহেদি হাসান সুজনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম (এমপি), অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ মিজানউদ্দিন, বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান। এছাড়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি জহুরুল ইসলাম মুন প্রমুখ।
অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী সায়েন্স ক্লাবের ১৪টি স্টল পরিদর্শন করেন।
দুইদিনব্যাপী অনুষ্ঠানে বিজ্ঞানবিষয়ক আলোচনা, দূরবীনের মাধ্যমে মহাকাশ পর্যবেক্ষণ, বিজ্ঞানের বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা, বিজ্ঞান প্রদর্শনী, ব্যবসায়িক ধারণার উপর প্রতিযোগিতা রয়েছে এবং আজ রোববার বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দু’দিনব্যাপী বিজ্ঞান উৎসবের সমপ্তি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবিতে দুইদিনব্যাপী সায়েন্স ক্লাবের বিজ্ঞান উৎসব শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ