Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইনজীবী সমিতির বক্তাগণ আদালত অঙ্গনে দুর্নীতির কারণে বিচারপ্রার্থীগণ ন্যায় বিচার বঞ্চিত হচ্ছেন

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতির কেন্দ্রীয় কমিটি এক সভা সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ১ নং হল রুমে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সভাপতি এডভোকেট শাহ মোঃ খসরুজ্জামান এবং সভা পরিচালনা করেন সমিতির সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মোঃ সগীর আনোয়ার। গত শুক্রবার অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সমিতির নির্বাহী সহ-সভাপতি শেখ আখতার-উল ইসলাম সহ-সভাপতি ড. মো. শাহজাহান, মো. আশ্রাব উজ্জামান, সামচুল জালাল চৌধুরী, সুিপ্রম কোর্ট বারের সাবেক সহ-সভাপতি সাজোয়ার হোসেন, চট্টগ্রাম বারের সভাপতি মোঃ কফিল উদ্দিন চৌধুরী, বরিশাল বারের সেক্রেটারি নিজাম উদ্দীন আহমেদ পান্না, জামালপুর বারের সেক্রেটারি মোঃ খাজা আলম, সৈয়দ মনিরুজ্জামান (খুলনা), আল কামাল আ. ওহাব (ঢাকা ট্যাক্স বার), আব্দুল বাতেন (সাবেক সম্পাদক ঢাকা বার), বাগেরহাট বারের সাবেক সভাপতি শেখ ওয়াহিদুজ্জামান টিপু, জেসমীন সুলতানা, খাজা গোলাম মোর্শেদ, এম শওকতুল হক, মিজানুর রহমান খান প্রমূখ।
সভায় বক্তাগণ বলেন, আদালত অঙ্গনে দুর্নীতির কারণে বিচারপ্রার্থী জনগণ বিভিন্ন সময়ে ন্যায়বিচার পাওয়ার অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। সভায় এ অঙ্গনের দুর্নীতি রোধে বিচারিক দায়িত্বে নিয়োজিত বিজ্ঞ বিচারক ও আইন পেশায় নিয়োজিত বিজ্ঞ আইনজীবীদেরকে সতর্ক থেকে কাজ করার আহ্বান জানানো হয়।
সভায় বক্তাগণ আরো বলেন, বিচার বিভাগের পৃথকীকরণের শেষ পদক্ষেপ হিসেবে বিচার বিভাগের জন্য আলাদা সচিবালয় প্রতিষ্ঠা করার সুপ্রিম কোর্টের নির্দেশ উপেক্ষিত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনজীবী সমিতির বক্তাগণ আদালত অঙ্গনে দুর্নীতির কারণে বিচারপ্রার্থীগণ ন্যায় বিচার বঞ্চিত হচ্ছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ