Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

এবার কাতারেও নিষিদ্ধ হলো বিজয়ের ‘বিস্ট’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ৯:০০ এএম

আগামী ১৩ এপ্রিল বিশ্বব্যাপী একাধিক ভাষায় মুক্তি পেতে যাচ্ছে দক্ষিণী সুপারস্টার থালাপতি বিজয়ের সিনেমা ‘বিস্ট’। চলচ্চিত্র বোদ্ধারা বক্স অফিসে সিনেমাটি দারুণ সাড়া ফেলবে মনে করলেও ‘এর গল্পে মুসলিমদের সন্ত্রাসী হিসেবে দেখানো’র কারণে কয়েক দিন আগে কুয়েতে সিনেমাটির মুক্তি নিষিদ্ধ করা হয়। এবার কাতারও সিনেমাটির মুক্তি নিষিদ্ধের সেই পথেই হাঁটল।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘বিস্ট’ সিনেমাটি সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, ওমান, বাহরাইনে বড় সংখ্যক স্ক্রিনে মুক্তি পাবে। ভক্তরাও সিনেমাটি উপভোগ করার জন্য প্রস্তুত। কিন্তু কয়েক দিন আগে কুয়েতে সিনেমাটির মুক্তি নিষিদ্ধ করে স্থানীয় সরকার। কারণ সিনেমাটির গল্পে মুসলিমদের সন্ত্রাসী হিসেবে দেখানো হয়েছে। এবার একই কারণে সিনেমাটির মুক্তি নিষিদ্ধ করলো কাতার সরকার। টিএন মুসলিম অ্যাসোসিয়েশন এ সিনেমা নিয়ে নিন্দা জানিয়েছে।

সিনেমাটি একের পর এক নিষেধাজ্ঞার মুখে পড়ায় বক্স অফিসে ক্ষতির মুখে পড়বে বলে মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। কুয়েতে মুক্তি না পেলেও বক্স অফিসে তেমন প্রভাব পড়বে না। কিন্তু কাতারের বাজারকে গুরুত্বপূর্ণ বলছেন তারা।

এরই মধ্যে ‘বিস্ট’ সিনেমার হিন্দি ও তামিল ভার্সনের ট্রেইলার মুক্তি পেয়েছে। সিনেমাটিতে বিজয় র এজেন্টের চরিত্রে অভিনয় করেছেন। তার বিপরীতে অভিনয় করেছেন পূজা হেগড়ে। শোনা যাচ্ছে, এই সিনেমায় অভিনয়ের জন্য বিজয় প্রায় ১০০ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন।

বিজয়-পূজা ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন—ভিটিভি গণেষ, অপর্ণা দাস, যোগী বাবু, লিলিপুট ফারুকী, অঙ্কুর অজিত প্রমুখ। সান পিকচার্সের ব্যানারে নির্মিত হয়েছে তামিল ভাষার অ্যাকশন-ড্রামা ঘরানার এই সিনেমা। এটি পরিচালনা করেছেন নেলসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ ভারত

২৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন