Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

পথচারীদের জন্য ‘ইফতার ব্যাংক’

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

রোজা রেখে সারাদিন রিকশা চালান আক্কাস আলী। প্রায়ই কোন না কোন পথে ইফতার কিনে খেতে হত তাকে। এখন আর ইফতার কিনতে টাকা লাগছে না তার। ইফতারির সময় ইফতার ব্যাংক থেকে বিনামূল্যে ইফতার সংগ্রহ করে ইফতার করছেন তিনি।
এভাবে নীলফামারীর সৈয়দপুরে দিনমজুর, দুস্থ্য পথচারী রোজাদারদের জন্য ‘ইফতার ব্যাংক’ স্থাপন করে দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘হৃদয়ে সৈয়দপুর’। শহরের জিআরপি মোড়ে স্থাপিত ওই ইফতার ব্যাংক থেকে এখন নিয়মিত বিনামূল্যে ইফতার সংগ্রহ করছেন দিনমজুর পথচারীরা।
গতকাল সংগঠনের সভাপতি আকাশ সরদার জানান, গত শুক্রবার স্থাপন করা হয় আমাদের ওই ইফতার ব্যাংক। রোজাদার পথচারীদের সুবিধার্থে ইফতার ভর্তি ওই প্যাকেট আমরা নির্দিষ্ট কয়েক দিন শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বসাবো বলে জানান তিনি। উল্লেখ্য, সৈয়দপুরে বেশ কিছু তরুণ তরুণীদের প্রয়াসে গড়ে ওঠা হৃদয়ে সৈয়দপুর নামক স্বেচ্ছাসেবী সংগঠনটি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবীমূলক কাজ করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ