Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিংড়ায় নিম্নানের পিচ ও ইটের খোয়ায় সড়ক নির্মাণের অভিযোগ

সিংড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

নাটোরের সিংড়ায় পুরাতন পিচ ও পুরাতন ইটের খোয়া দিয়ে কোটি টাকার সড়ক নির্মাণের অভিযোগ উঠেছে। নিম্নমানের ইট অপসারণ করে উন্নতমানের ইট দিয়ে নতুন করে সড়ক নির্মাণের দাবি এলাকাবাসীর। উপজেলার সুকাশ ইউনিয়নের বামিহাল বাজার থেকে ডাহিয়া ইউনিয়নের বড়গ্রাম বাজার পর্যন্ত এই সড়ক নির্মাণ করা হচ্ছে। কাজ শেষ না হতেই দু’পাশের ব্লোকগুলো ভেঙে পড়ছে।
এলাকাবাসীদের অভিযোগ, টিকাদার আনিছ হাজি ও উপজেলা প্রকৌশলী হাসান আলীর যোগসাজসে প্রায় চার কিলোমিটার সড়কে নিম্নমানের ইটসহ কিছু কিছু জায়গায় বালির বদলে মাটি ও ইটের খোয়ার পরিবর্তে রাস্তার ব্যবহারকৃত পুরাতন পিচ ও পুরাতন ইট খোয়া দিয়ে নির্মাণ করা হচ্ছে। এসব নিম্নমানের ইট অপসারণ করে উন্নতমানের ইট দিয়ে নতুন করে সড়ক নির্মাণের দাবি করা হয়েছে।
কাজের অনিয়মে বাধা ও বলতে গেলে বিভিন্নভাবে হুমকি দেয়া হয় বলে দাবি এলাকাবাসীর। টিকাদার আনিছ হাজির সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। তবে তার ছেলে সোয়াইব হোসেন মাছুদ বলেন, সিডিউলনুযায়ী কাজ করা হচ্ছে। কোন অনিয়ম করা হয়নি।
উপজেলা প্রকৌশলী হাসান আলী বলেন, প্রায় কোটি টাকা ব্যয়ে এই চার কিলোমিটার সড়ক নির্মাণ করা হচ্ছে। কোন অনিয়ম পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন