Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাতের ফ্লাইট আগামী মাস থেকেই চলবে

শাহজালাল (রহ.) বিমানবন্দর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

সংস্কার কাজের জন্য গত ১০ ডিসেম্বর থেকে আগামী ১০ জুন পর্যন্ত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাতের ফ্লাইট বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে নির্ধারিত সময়ের আগেই কাজ শেষ হয়ে যাওয়ায় আগামী মে মাস থেকে রাতের ফ্লাইট চালু হচ্ছে।

ফ্লাইট চালুর বিষয়ে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের কাজ দ্রুত সম্পন্ন হচ্ছে। জুনে শেষ হওয়ার কথা থাকলেও এক মাস আগে এপ্রিলে শেষ হচ্ছে। আমরা মে মাসের শুরুর দিকে আবার রাতের ফ্লাইট চালু করতে পারবো। রানওয়েতে উড়োজাহাজের অপেক্ষার সময় কমাতে হাইস্পিড ট্যাক্সিওয়ের নির্মাণ করা হচ্ছে বলে জানান তিনি।

বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে হাই স্পিড ট্যাক্সিওয়ে নির্মাণের জন্য প্রতিদিন রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত ফ্লাইট বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল বেবিচক। রাতে ফ্লাইট বন্ধ রাখায় দিনে বিমানবন্দরে বাড়তি চাপ তৈরি হয়। এতে নানা রকম ভোগান্তি পড়েন যাত্রীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালাল (রহ.) বিমানবন্দর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ