Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

প্রথম ব্রিটিশ প্রধানমন্ত্রী হিসেবে জরিমানার শাস্তি বরিস জনসনকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনকে ডাউনিং স্ট্রিটে লকডাউন নিয়ম ভঙ্গ করার জন্য জরিমানা করা হয়েছে। তিনিই হচ্ছেন প্রথম ব্রিটিশ প্রধানমন্ত্রী যাকে আইন ভঙ্গ করায় জরিমানা করা হলো।

গতকাল একটি বিবৃতিতে লন্ডনের মেট্রোপলিটন পুলিশ বলেছে যে, তারা ‘পার্টিগেট’ কেলেঙ্কারির তদন্তের অংশ হিসাবে আইনের অন্তত ৫০টি লঙ্ঘন চিহ্নিত করেছে যার জন্য জনসন অভিযুক্ত হয়েছেন। যদিও পুলিশ জরিমানা করা ব্যক্তিদের মধ্যে কারো নাম জানায়নি। ডাউনিং স্ট্রিট পরে বলেছিল যে, প্রধানমন্ত্রী জনসন এবং এক্সচেকারের চ্যান্সেলর ঋষি সুনাক, উভয়কেই বলা হয়েছিল যে, তারা আইন ভঙ্গ করার জন্য নির্দিষ্ট শাস্তির নোটিশ পাবেন।
তাদের বিবৃতিতে মেট্রোপলিটন পুলিশ বলেছে যে, হোয়াইটহল এবং ডাউনিং স্ট্রিটে কোভিড লকডাউন নিয়ম লঙ্ঘনের অভিযোগের তদন্ত ‘অগ্রগতি অব্যাহত রয়েছে’ এবং মঙ্গলবার পর্যন্ত তারা ‘নির্ধারিত শাস্তির নোটিশের জন্য ৫০টিরও বেশি রেফারেল’ করেছে। আদালতে হাজিরা ছাড়াই জরিমানা আদায়ের প্রক্রিয়া চালানো হবে।
ডাউনিং স্ট্রিট এক বিবৃতিতে বলেছে, ‘প্রধানমন্ত্রী এবং এক্সচেকারের চ্যান্সেলর আজ বিজ্ঞপ্তি পেয়েছেন যে, মেট্রোপলিটন পুলিশ তাদের নির্দিষ্ট শাস্তির নোটিশ জারি করতে চায়।’ সূত্র : নিউইয়র্ক টাইমস।



 

Show all comments
  • jack ali ১৩ এপ্রিল, ২০২২, ১১:১৮ এএম says : 0
    বৃটেনের সরকার তো কোরান হাদিস পড়ে নাই কিন্তু ওদের আইন সবার জন্য সমান সে প্রধানমন্ত্রী হোক বা সাধারণ জনগণ হোক ওরা ইসলামের অগণিত আইন কানুন আজকে বাংলাদেশি যদি আল্লাহর আইন দিয়ে চলত তাহলে সরকারপ্রধান থেকে আরম্ভ করে যারাই ক্ষমতায় আসে তারা দেশটাকে ধ্বংস করতে পারত না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটেনের

২১ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ