Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

পটুয়াখালীতে অপহরনের ২৪ ঘন্টা পর ব্যবসায়ী ও গাড়ী চালক উদ্ধার

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১:০০ পিএম

পটুয়াখালীতে অপহর‌নের ২৪ ঘন্টা পরে শহরের বি‌শিষ্ট ব‌্যবসায়ী‌ শিবু লাল দাস‌( ৫৫) ও তার গাড়ী চালক মিরাজকে উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে জেলা শহরের এসপি কমপ্লেক্স ভবনের আন্ডার গ্রাউন্ড থেকে বস্তা বন্দি অবস্থায় তাদের উদ্ধার করা হয়। উদ্ধারের পরপর অসুস্থ্য দুই জনকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয় । পটুয়াখালী পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ্ এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে শিবু লাল দাসের উদ্ধারের খবরে মধ্যরাতে হাজারো মানুষের সমাগম ঘটে মেডিকেল কলেজ প্রাঙ্গনে।

ঘটনার বরাত দিয়ে পুলিশ ও সংশ্লিষ্টরা জানায়-মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে শহরের এসপি কমপ্লেক্স ভবনের আন্ডার গ্রাউন্ডে বস্তা ভেতরে নারাচারা দৃশ্য স্থানীয় জনৈক এক ব্যক্তি নজরে আসে। পরে তিনি ভবন কর্তৃপক্ষকে অবহিত করলে তারা সদর থানা পুলিশকে অবহিত করে। তাৎক্ষনিক পুলিশের উধ্বর্তন কর্মকর্তা ও র‌্যাবের টিম ঘটনাস্থলে পৌছে বস্তা খুলে শিবু লাল দাস ও তার গাড়ী চালক মিরাজকে সনাক্ত করে। পরে তাদের চিকিৎসার জন্য মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়।

এ প্রসঙ্গে পটুয়াখালী পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ্ বলেন-অপহরনের পরপর পটুয়াখালী জেলা পুলিশ চিরুনি অভিযান শুরু করে। জেলার প্রতিটি পয়েন্টে নিছিদ্র নিরাপত্তার ব্যবস্থাও করা হয়েছে। পুলিশের সাথে একযোগে র‌্যাব,সিআইডি ও গোয়েন্দা সংস্থাও কাজ করেছে। উদ্ধারকৃত শিবু লাল দাস ও তার গাড়ী চালক কিছুটা অসুস্থ্য বোধ করছে। তাই চিকিৎসা দেয়া হচ্ছে। সুস্থ্য হয়ে উঠলে তাদের কাছ থেকে বিস্তারিত তথ্য জেনে জড়িতদের বিরুদ্ধে অভিযান শুরু করবো। এসময় পটুয়াখালী র‌্যাব-৮ পটুয়াখালী কোম্পানী কমান্ডার মোঃ শহিদুল ইসলাম এবং অন্যান্য সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার আরও বলেন-গত ১১ এপ্রিল রাত আনুমানিক ৯টার দিকে অপহরনকারীরা উল্লেখিত ব্যক্তিদের অপহরন করে পরিবারের কাছে ২০ কোটি টাকা মুক্তিপন দাবী করে। কিন্তু ঘটনার পর পুলিশ,র‌্যাব, সিআইডি এবং গোয়েন্দা বাহিনীর ব্যাপক তৎপরতায় সে উদ্দেশ্য সফল হয়নি। তাই মালমালের মধ্য এসপি কম্পেøক্স ভবনের আন্ডার গ্রাউন্ড রেখে যায় তারা। পাশাপাশি ঘটনার পর বিভিন্ন সুত্রে একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। যা চলমান আছে। আশাকরি অপরাধীকে দ্রুত আইনেরআওতায় আনতে সক্ষম হবো।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিল বেলা ১১ টার দিকে পটুয়াখালী শহরের পুরানবাজার এলাকার আখড়াবাড়ীর নিজ বাসা থেকে গলাচিপা উপজেলার উদ্দেশ্যে রওনা হয় শিবু লাল দাস। এর পরে গলাচিপা থেকে রাত ৯টার দিকে পটুয়াখালীর নিজ বাসায় রওনা হয় তিনি। যা শিবু লাল দাস মোবাইল ফোনে পরিবারকে নিশ্চিত করেছিলেন। যথা সময়ে বাসায় না ফেরায় পরিবার থেকে তার সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ পায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ