Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মারিউপোলে এক হাজারের বেশি ইউক্রেনীয় সেনা আত্মসমর্পণ করেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ৬:৪৭ পিএম

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর-জেনারেল ইগর কোনাশেনকভ বুধবার বলেছেন, মারিউপোলে ১৬২ জন কর্মকর্তা এবং ৪৭ জন মহিলা সেনা সদস্য সহ ১ হাজার ইউক্রেনীয় সেনা আত্মসমর্পণ করেছে।

‘রাশিয়ান বাহিনী এবং ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের মিলিশিয়া ইউনিটের সফল আক্রমণাত্মক অভিযানের ফলস্বরূপ, ৩৬ তম মেরিন ইনফ্যান্ট্রি ব্রিগেডের ১ হাজার ২৬ জন ইউক্রেনীয় সৈন্য স্বেচ্ছায় তাদের অস্ত্র ত্যাগ করেছে মারিউপোল শহরের ইলিচা ধাতু কারখানার এলাকায় আত্মসমর্পণ করেছে। যারা আত্মসমর্পণ করেছে তাদের মধ্যে ১৬২ জন অফিসার এবং ৪৭ জন মহিলা সার্ভিস সদস্য রয়েছে,’ মুখপাত্র বলেছেন।

৩৬ তম মেরিন পদাতিক ব্রিগেডের মোট ১৫১ জন আহত ইউক্রেনীয় সৈনিক ঘটনাস্থলে প্রাথমিক চিকিৎসা সহায়তা পেয়েছিলেন, যার পরে তাদের সবাইকে চিকিৎসার জন্য মারিউপোল শহরের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল, জেনারেল নির্দিষ্ট করে বলেছেন।

এর আগে লক্ষ্য পূরণ না হওয়া পর্যন্ত ইউক্রেনে রুশ সামরিক অভিযান চলবে বলে জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মসমর্পণ


আরও
আরও পড়ুন