Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেট জামায়াতের ইফতার মাহফিল মিলনমেলায় পরিণত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ১০:৫৪ এএম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান বলেছেন, সকল কঠিন পরিস্থিতিতে জামায়াতে ইসলামী হক ও ন্যায়ের পথে লড়াই চালিয়ে যাচ্ছে। লড়াই চালিয়ে যেতে হবে। এজন্য আমাদের ১১ জন দায়িত্বশীলকে শাহাদাতবরণ করতে হয়েছে।

বৃহস্পতিবার সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে সাংবাদিক, পেশাজীবি, বিশিষ্ট ব্যাক্তিবর্গ ও রাজনীতিবিদদের সম্মানে অনুষ্ঠিত মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ডা: শফিকুর রহমান এসব কথা বলেন।

ডা: শফিকুর রহমান আরো বলেন, মাহে রমজান হচ্ছে মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল কুরআন নাযিলের মাস। এই মাসে নিজেদেরকে পরিপূর্ণ মুত্তাকী হিসেবে গড়ে তোলার শপথ নিতে হবে। এই মাসে কুরআন হাদীসের আলোকে জীবন পরিচালনার পাশাপাশি ইনসাফভিত্তিক সমাজ বিনির্মাণে সবাইকে কাজ করতে হবে। কুরআনের বিজয়ের মাস মাহে রমজানের শিক্ষাকে কাজে লাগিয়ে ঐক্য অটুট রেখে এদেশে ইসলামী জাগরন তৈরির সুযোগকে কাজে লাগাতে হবে।

জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও সিলেট মহানগর আমির মুহাম্মদ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় বিভিন্ন শ্রেণীর মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত ইফতার মাহফিলটি একটি মিলন মেলায় পরিণত হয়। মাহফিলে বিশিষ্ট আইনজীবি, বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষক, সিলেটে কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মী, কবি, সাহিত্যিক, চিকিৎসকের পাশাপাশি রাজনৈতিক দলের নেতৃবৃন্দের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। মাহফিলে দেশ-জাতির মঙ্গল ও জাতীয় নেতৃবৃন্দের মুক্তি-সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন প্রখ্যাত আলেমে দ্বীন শায়খ ইসহাক আল মাদানী।

ক্বারী তাহমিদুল ইসলাম তুহিনের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচীত মাহফিলে দারসুল কুরআন পেশ করেন হাজী কুদরত উল্লাহ জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মিফতাহুদ্দীন আহমদ। ইসলামী সংগীত পরিবেশন করেন হোসাইন শাহরিয়ার রাজী।

মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, জামায়াতের কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি অধ্যাপক ফজলুর রহমান, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমির ভাষা সৈনিক অধ্যক্ষ মাসউদ খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড: মোহাম্মদ এনামুল হক চৌধুরী।

মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও সিলেট জেলা দক্ষিণের সাবেক আমির মাওলানা হাবীবুর রহমান, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস উন নূর, সিলেট জেলা বিএনপির নবনির্বাচিত সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো: সামছুল হক, বিশিষ্ট শিক্ষাবিদ লে. কর্ণেল (অব.) সৈয়দ আলী আহমদ, জেলা দক্ষিণ জামায়াতের আমির অধ্যক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের আমির হাফিজ আনোয়ার হোসাইন খান ও ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি আব্দুল্লাহ আল ফারুক।

মাহফিলে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির সাবেক সভাপতি নাসিম হোসাইন, সিলেট মহানগর জামায়াতের সাবেক নায়েবে আমির হাফিজ আব্দুল হাই হারুন, মহানগর নায়েবে আমির মাওলানা সোহেল আহমদ, সিলেট মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আজমল বখত চৌধুরী সাদেক ও এমদাদ হোসেন চৌধুরী, সিলেট জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, সিলেট মহানগর খেলাফত মজলিসের সভাপতি অধ্যাপক বজলুর রহমান ও সাধারণ সম্পাদক মাওলানা তাজুল ইসলাম হাসান, ইসলামী ঐক্যজোটের সিলেট জেলা সভাপতি মুফতী ফয়জুল হক জালালাবাদী, জেলা জমিয়তের সিনিয়র সহ-সভাপতি মাওলানা মাহমুদুল হাসান, এলডিপির সিলেট জেলা সভাপতি সায়েদুর রহমান চৌধুরী রুপা, লেবারপার্টির সিলেট মহানগর সভাপতি মাহবুবুর রহমান খালেদ, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি আন্দালিব পার্থ) সিলেট জেলা আহ্বায়ক মোজাম্মেল হোসেন লিটন, ইসলামী চিন্তাবিদ অধ্যক্ষ মাওলানা আব্দুল সালাম আল মাদানী, সিলেট জেলা দক্ষিণ জামায়াতের সেক্রেটারি মো: নজরুল ইসলাম, জেলা উত্তরের সেক্রেটারি মোহাম্মদ জয়নাল আবেদীন, কাউন্সিলার আব্দুল মুহিত জাবেদ, সোহেল আহমদ রিপন, সিলেট প্রেস ক্লাবের সহ-সভাপতি আব্দুল কাদের তাপাদার, সাবেক সহ-সভাপতি এনামুল হক জুবের ও আমজাদ হোসেন, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, সিনিয়র সাংবাদিক হুমায়ুন রশীদ চৌধুরী, মুহিব আলী, কবির আহমদ সোহেল, খালেদ আহমদ, মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি অ্যডভোকেট মোহাম্মদ আব্দুর রব ও ড. নুরুল ইসলাম বাবুল, জামায়াত নেতা সৈয়দ ফয়জুল্লাহ বাহার, মাওলানা ইসলাম উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইফতার মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ