Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

চুয়েটে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদের স্নাতক কোর্সে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অদ্য ০৫ নভেম্বর, শনিবার অনুষ্ঠিত হয়। ভর্তিতে শুধু লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং গঈছ পদ্ধতির কোন প্রশ্ন ছিল না। ভতির জন্য লিখিত পরীক্ষা ১০:০০টা থেকে বেলা ১:০০টা; মোট ৩ ঘণ্টা এবং মুক্তহস্ত অংকন একই দিন বিকাল ২:৩০টা থেকে ৪:৩০টা; মোট ২ ঘণ্টা অনুষ্ঠিত হয়।
ভর্তির জন্য নির্ধারিত বিভাগ ও আসন সংখ্যা
বিভাগসমূহ : ঈরারষ ঊহমরহববৎরহম-১৩০টি, ঈড়সঢ়ঁঃবৎ ঝপরবহপব ধহফ ঊহমরহববৎরহম-১৩০টি, ঊষবপঃৎরপধষ ধহফ ঊষবপঃৎড়হরপ ঊহমরহববৎরহম-১৩০টি, ঊষবপঃৎড়হরপং ধহফ ঞবষবপড়সসঁহরপধঃরড়হ ঊহমরহববৎরহম-৩০টি, গবপযধহরপধষ ঊহমরহববৎরহম-১৩০টি, চবঃৎড়ষবঁস ধহফ গরহরহম ঊহমরহববৎরহম-৩০টি, ঈরারষ ধহফ ডধঃবৎ জবংড়ঁৎপবং ঊহমরহববৎরহম-৩০টি, গবপযধঃৎড়হরপং ধহফ ওহফঁংঃৎরধষ ঊহমরহববৎরহম-৩০টি, অৎপযরঃবপঃঁৎব-৩০টি এবং টৎনধহ ধহফ জবমরড়হধষ চষধহহরহম-৩০টি, সর্বমোট ৭০০টি আসন। এ ছাড়াও রাখাইন সম্প্রদায়ের জন্য ০১টি, পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার উপজাতীয়দের জন্য ১০টিসহ অতিরিক্ত ১১টি আসন সংরক্ষিত আছে। ভর্তির জন্য অন্য কোন ধরনের আসন সংরক্ষিত নেই। এদিকে ভর্তি পরীক্ষার দিন বিভিন্ন হল পরিদর্শন করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল আলম, রেজিস্ট্রার (অতিঃদায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।
ষ শিক্ষাঙ্গন রিপোর্ট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।