Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

টুকরো খবর

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

আগুনে মালামাল ভস্মীভূত

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার হুজরাপুর এলাকায় কামাল ইলেকট্রনিক্স এ্যান্ড ইলেকট্রিক নামে একটি দোকান ঘরে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। গত বৃহস্পতিবার দিনগত রাতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। এলাকাবাসীর কাছে খোঁজ নিয়ে জানা গেছে, তারাবির নামাজের পর ওই ইলেকট্রনিক্সের দোকান থেকে আগুনের ধোয়া বের হয়। তখনিই ওই দোকানের মালিক ইকবাল আহমেদ ও ফায়ার সার্ভিসের স্টেশনে খবর দেয় স্থানীয়রা। চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ফরিদ উদ্দীন জানান, হুজরাপুর এলাকায় ইলেকট্রনিক্সের দোকানে আগুন লাগার খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নিয়ত্রণে আনার চেষ্টা করেন। আগুনের শিখা ক্রমশই বাড়তে থাকলে ফায়ার সার্ভিসের আরও দুইটি ইউনিট আগুন নিয়ত্রণে আনতে কাজ করেন। তিনি আরও জানান, ফায়ার স্টেশনেরে ৪টি ইউনিট ঘন্টা ধরে চেষ্টা চালানোর পর আগুন নিয়ত্রণে আনতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। এতে ইলেকট্রনিক্স ও ইলেকট্রিকের মালামাল পুড়ে ভস্মীভূত হয়।


বিনামূল্যে বীজ-সার
সিংড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা
নাটোরের সিংড়ায় ৩ হাজার প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ, ২০ কেজি করে ডিএসপি সারসহ কম্বাইন্ড (ধানকাটা) মেশিনের চাবি কৃষকদের হাতে তুলে দেয়া। আসামি ১০-১৫দিনের মধ্যে শুরু হবে ধানকাটা। গতকাল শুক্রবার উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে কৃষকদের মাঝে কম্বাইন্ড হার্ভেস্টার (ধানকাটা) মেশিনের চাবি বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলা হলরুমে ভুর্তকীমুল্যে ১৫টি কম্বাইন্ড হার্ভেস্টার (ধানকাটা) মেশিন এবং ৪টি থ্রেসার মেশিনসহ ৩হাজার প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ, ২০কেজি করে ডিএসপি সার দেয়া হয়।


ভবনের ভিত্তিপ্রস্তর
চিলমারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা
কুড়িগ্রামের চিলমারী উপজেলা পরিষদের নির্মাণাধীন উপজেলা পরিষদ কমপ্লেক্স এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন কুড়িগ্রাম ৪ আসনের জাতীয় সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রম। ৫ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন চারতলাবিশিষ্ট উপজেলা পরিষদ কমপ্লেক্স এর নির্মাণকাজ শুরু হলো এই ভবনটি নির্মিত হলে উপজেলা পরিষদ উপজেলা প্রশাসনের অফিসসহ উপজেলা পরিষদের আওতাধীন ১৭টি প্রতিষ্ঠানের অফিস হবে। ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম লিচু, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুরুজ্জামান আজাদ জামান ও মহিলা ভাইস-চেয়ারম্যান মোছাম্মদ আছমা বেগম চৌধুরী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


মানবতার ফেরিওয়ালা
দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা
মানুষের যে কোন দুর্যোগ মুহূর্তে যারা প্রতিরোধের প্রাচীর হয়ে দাড়ায় তারাই মানবতার ফেরিওয়ালা। তেমনি কুমিল্লার দাউদকান্দি পৌরসভায় সংযুক্ত আরব আমিরাত প্রবাসী জিয়াউল হক জিয়া মানবতার ফেরিওয়ালা। তিনি পর্দার আড়ালে থেকে প্রতিদিন এলাকার অসহায় মানুষের পাশে দাড়িয়ে সাধ্যমত সাহায্য সহযোগিতা করে আসছেন। মানুষের অসহায় দেখে রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ যখন দিশেহারা ঠিক সেই মুহূর্তে তিনি অসহায় মানুষের জন্য আর্থিক সহযোগিতা করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি করোনাকালে ও নিজে এসে দু’হাত উজার করে মানুষের সহযোগিতা করেছেন। জিয়াউল হক মানুষের যে কোনো দুর্যোগ পরিস্থিতিতে তার মন কেঁদে ওঠে। হতে পারে এ সমাজের হাজারো যুবকের অনুপ্রেরণা প্রবাসী এই যুবক জিয়াউল হক জিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন